25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশকম খরচে পোষ্যকে সাথে নিয়ে ঘুরতে যেতে পারবেন, পদক্ষেপ ভারতীয় রেলের

কম খরচে পোষ্যকে সাথে নিয়ে ঘুরতে যেতে পারবেন, পদক্ষেপ ভারতীয় রেলের

আজকাল অনেকের বাড়িতেই নানা ধরনের পোষ্য (pet) থাকে। যাদের বাড়িতে পোষ্য থাকে তাদের সময় মত খাওয়ানো, তাঁদের পরিচর্যা করা খুবই গুরুত্বপূর্ণ কাজ। কিন্তু বাড়িতে সেই কাজগুলি খুব সহজে করা গেলেও বাড়ির বাইরে সেই কাজগুলি অত সহজে করা সম্ভব নয়। আপনি কি নিজের পোষ্যটিকে নিয়ে বেড়াতে যেত চাইছেন? কিন্তু কিছু কারণের জন্য সম্ভব হচ্ছে না। নিজের পোষ্যকে নিয়ে ঘুরতে যাওয়ার জন্য ট্রেনের ফার্স্ট ক্লাসের টিকিট কাটতে হয়। যে সামর্থ সকলের নেই। আর যাত্রীদের এই সমস্যার কথা ভেবে ভারতীয় রেলের (Indian Railways) তরফে এক দুর্দান্ত পদক্ষেপ নেওয়া হল।

এবার থেকে কম অর্থ খরচে আপনার সঙ্গে করে আপনার প্রিয় পোষ্যকেও আপনি ভ্রমণের আনন্দ দিতে পারবেন। চার পেয়ী পোষ্যদের সঙ্গে নিয়ে ঘুরতে যাওয়ার জন্য এক অভিনব উপায় বের করল রেল। পোষ্যকে সঙ্গে নিয়ে যাওয়ার জন্য উত্তর-পূর্ব রেলের আধিকারিকরা ট্রেনে এক বিশেষ জায়গা তৈরির প্রস্তাব গ্রহণ করেছেন। ওই প্রস্তাবে ট্রেনের কামরাগুলোকে বিশেষ ভাবে তৈরি করার কথা জানানো হয়েছে। যার ফলে আপনার প্রিয় পোষ্য আপানার সাথেই ঘুরতে যেতে পারে।

এই প্রসঙ্গে উত্তর-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক পঙ্কজ কুমার সিংহ জানিয়েছেন, ট্রেনের বিদ্যুতবাহী কামরাগুলির নকশায় বদলেনে সেখানে পোষ্যদের খাঁচা তৈরি করা হবে। যার ফলে কোনও জায়গায় যাওয়ার সময় নিজের পোষ্যদের নিয়ে যাতায়েত করা জবে। তাদের দেখাশোনার দায়িত্বে ট্রেনের গার্ড থাকবে। কিন্তু তাদের খাবার ও অন্যান্য বন্দোবস্ত পোষ্যের মালিককে করতে হবে। সূত্রের খবর, ইতিমধ্যে সেই কাজ শুরু হয়ে গিয়েছে। যাত্রীদের চাদিহার উপর ভিত্তি ভবিষ্যতে এই পরিষেবা বাড়ানো হবে।

কম খরচে পোষ্যকে সাথে নিয়ে ঘুরতে যেতে পারবেন, পদক্ষেপ ভারতীয় রেলের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: