25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতিহেলমেট না পড়লে জরিমানা ৬০০০! দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার 'স্লোগান' শুভেন্দুর

হেলমেট না পড়লে জরিমানা ৬০০০! দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার ‘স্লোগান’ শুভেন্দুর

হেলমেট না পরে গাড়ি চালালে ৬০০০ টাকা জরিমানা করা হচ্ছে। এই ভাবেই ‘দেউলিয়া’ পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government) বর্তমানে রোজগার বৃদ্ধির চেষ্টা করছেন বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রবিবার নিজের এক ফেসবুক পোস্টএর মাধ্যমে নন্দীগ্রাম বিধায়ক অভিযোগ করেন ট্রাফিক পুলিশকে সামনে রেখে, এই কাজ করা হচ্ছে। আরও একবার সরকারকে নিশানা করে শুভেন্দু অধিকারী লেখেন, ”দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার বর্তমানে রোজগার বৃদ্ধি করতে নতুন পন্থা অবলম্বন করছে।

ট্রাফিক পুলিশ বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে জরিমানা কয়েকগুন বৃদ্ধি করে আয় বাড়াতে। ট্রাফিক আইন অমান্য করলে, অবশ্যই সেই ব্যক্তির জরিমানা অথবা যোগ্য শাস্তি হওয়া উচিত, কিন্তু শাস্তির মাত্রা সামঞ্জস্য বজায় রেখে হবে তেমনটাই ন্যায্য। হেলমেট না পরা নিশ্চই সমর্থনযোগ্য নয়, কিন্তু এই অপরাধে ৬০০০ টাকা ফাইন কি মাত্রাতিরিক্ত নয়?” এদিন তিনি অভিযোগ করেন যে, ‘‘ট্রাফিক পুলিশ বিভাগের বোঝা উচিত এই ভাবে উপার্জন বাড়ানোর চেষ্টা করে সরকারের দেউলিয়াপনা মেটানো কোনও ভাবেই সম্ভব হবে না।

সাধারণ মানুষের ওপর বোঝা চাপালে কিন্তু হিতে বিপরীত হতে পারে, তার ফল কিন্তু তাদেরই ভোগ করতে হবে।’’ উল্লেখ্য, নিজের অভিযোগের সপক্ষে ছ’হাজার টাকা জরিমানার একটি রসিদও ফেসবুকে পোস্ট করেছেন তিনি। এদিন তিনি আরও লিখেছেন, ”ট্রাফিক পুলিশ বিভাগের বোঝা উচিত এই ভাবে উপার্জন বাড়ানোর চেষ্টা করে সরকারের দেউলিয়াপনা মেটানো কোনও ভাবেই সম্ভব হবে না। সাধারণ মানুষের ওপর বোঝা চাপালে কিন্তু হিতে বিপরীত হতে পারে, তার ফল কিন্তু তাদেরকেই ভোগ করতে হবে।”

হেলমেট না পড়লে জরিমানা ৬০০০! দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার ‘স্লোগান’ শুভেন্দুর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: