25 C
Kolkata
Wednesday, November 30, 2022
বাড়িদেশ বিদেশনিজের ঘর গোছাতে পারেন না ,মায়াবতীর কটাক্ষ জবাব

নিজের ঘর গোছাতে পারেন না ,মায়াবতীর কটাক্ষ জবাব

মায়াবতীর কটাক্ষ জবাব ২৪ ঘণ্টার মধ্যেই। তিনি রাহুলের মুখ্যমন্ত্রীর প্রস্তাব নিয়ে মন্তব্য করেন নিজের ঘর গোছাতে পারেন না, বিএসপিকে নিশানা করছেন। বহুজন সমাজ পার্টি (BSP) সুপ্রিমো মায়াবতী (Mayawati) জবাব দিতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কার্যত মিথ্যেবাদী বলেন। এমন কি তিনি কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব নিয়ে সনিয়া-তনয়কে কটাক্ষ করতেও ছাড়লেন না। মায়াবতী বললেন, নিজের ঘর গোছাতে পারেন না, বিএসপিকে নিশানা করছেন। শনিবার দিল্লিতে একটি বই প্রকাশ অনুষ্ঠানে রাহুল গান্ধী বলেছিলেন, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে মায়াবতীর দলকে জোট প্রস্তাব দিয়েছিল কংগ্রেস। এমনকী, কংগ্রেসের পক্ষ থেকে এমনও প্রস্তাব দেওয়া হয় জোটের মুখ্যমন্ত্রী মুখ মায়াবতীকে করা হবে।

কিন্তু, ওই প্রস্তাব নিয়ে কোনও আলোচনাই করতে চাননি মায়াবতী। রাহুল কটাক্ষ করেন বিএসপি সুপ্রিমোর পিছিয়ে আসার কারণ সিবিআই, ইডি ও পেগাসাস। রাহুলের মন্তব্যের ২৪ ঘণ্টা অতিক্রম করার আগেই জবাব বহেনজির। তাঁর দাবি রাহুলের মন্তব্য পুরোপুরি মিথ্যে। পাল্টা মায়াবতীর কটাক্ষ, এইসব ছোটখাটো বিষয়ে মন না দিয়ে নির্বাচনে হারার কারণ খোঁজাই মূল লক্ষ্য। রবিবার তিনি বলেন, “এই ধরনের মন্তব্য করার আগে কংগ্রেসের একশো বার ভাবা উচিত। তারা বিজেপির বিরুদ্ধে জিততে পারে না। কিন্তু, এই ধরনের মন্তব্য করে চলে। ক্ষমতায় থাকাকালীনও কংগ্রেস কিছু করেনি, আর ক্ষমতায় না থাকার সময়ও তারা কিছু করেনি।” রাহুলকে আক্রমণ করার পাশাপাশি তাঁর প্রয়াত পিতা রাজীব গান্ধীকেও নিশানা করেন মায়াবতী।

মায়াবতীর আক্রমণ থেকে গান্ধী পরিবারের কোনও সদস্য ছাড়া পেলেন না

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীকে আক্রমণ করে বিএসপি সুপ্রিমো বলেন, রাজীব গান্ধীও তাঁর দলের সম্মানহানির চেষ্টা করেছিলেন। মায়াবতীর আক্রমণ থেকে গান্ধী পরিবারের কোনও সদস্য ছাড়া পেলেন না। প্রিয়াঙ্কা গান্ধী উত্তর প্রদেশে বিধাসভা নির্বাচনে কংগ্রেসের দায়িত্বে ছিলেন। তাঁকে আক্রমণ করে মায়াবতী বলেন, “এখন প্রিয়াঙ্কা গান্ধীও একই কথা বলছেন যে আমি ইডি ও অন্য তদন্তকারী সংস্থাগুলিকে ভয় পেয়েছি। এগুলো কোনওটাই সত্যি নয়। তাঁদের জানা উচিত, এইসবের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আমরা লড়াই করে জিতেছি।” সদ্য সমাপ্ত উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে একাই লড়াই করেছিল কংগ্রেস।

সমাজবাদী পার্টি ২০১৭ সালে অখিলেশ যাদবের তাদের সঙ্গে জোট করেছিল। কিন্তু, এবার অখিলেশ ছোট ছোট দলের সঙ্গে জোট গড়লেও তাতে কংগ্রেসকে আমন্ত্রণ জানায়নি। উত্তর প্রদেশে বিজেপি সরকার গড়লেও শতাধিক আসন পেয়েছে সমাজবাদী পার্টি। সেখানে মাত্র দুটি আসন কংগ্রেসের দখলে। আর বিএসপি-র দখলে মাত্র একটি আসন গিয়েছে। কংগ্রেস ও বিএসপি-র মধ্যে জোট-তরজার মধ্যেই প্রশ্ন উঠছে, জোট হলেও কি আশানুরূপ ফল করতে পারত দুই দল? জোট-তরজার উত্তাপ ক্রমশ বাড়ছে সেই উত্তর পাওয়া না গেলেও।

নিজের ঘর গোছাতে পারেন না ,মায়াবতীর কটাক্ষ জবাব

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: