25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশচিন্তা শেষ (LPG) এবার বিনামূল্যে. জেনে নিন

চিন্তা শেষ (LPG) এবার বিনামূল্যে. জেনে নিন

সরকারের তরফে উজ্জ্বলা গ্যাসের ক্ষেত্রে কিছু পরিবর্তন আনার চিন্তা ভাবনা করা হচ্ছে,(LPG) গ্যাসের দাম নিয়ে নাজেহাল মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। তারমধ্যেই প্রতি মাসে গ্যাসের ক্ষেত্রে আপডেট হচ্ছে নতুন নিয়ম।

এই প্রকল্পে যদি কেও নতুন (LPG)গ্যাস নিতে চান তাহলে কেন্দ্র এই গ্যাসের ভর্তুকির ক্ষেত্রে যে পরিবর্তনের কথা ভাবছে সেটি নিয়ে ওয়াকিবহাল হওয়া উচিত। শ্রিঘই গ্যাসের ভর্তুকির ক্ষেত্রে এই পরিবর্তন আসতে পারে । অয়েল মার্কেটিং কোম্পানি গুলিকে অগ্রিম টাকা দেওয়ার পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার।

এর ফলে ভর্তুকির কাঠামোর ক্ষেত্রে আসতে পারে একাধিক পরিবর্তন। ২০১৬ সালে এই প্রকল্পের সূচনা করেন নরেন্দ্র মোদী, যারা দরিদ্র সীমার নীচে রয়েছে তাঁদের জন্য (LPG)গ্যাসের এই প্রকল্প আনেন। যাতে গোটা দেশের মানুষ গ্যাসের সুবিধা পেতে পারেন পাশাপাশি,করোনা আবহের সময় বহু মানুষ যারা এই প্রকল্পের আওতায় (LPG)গ্যাস নিয়েছে তাঁরা বিনামুল্যে (LPG)গ্যাস পেয়েছে ।

এতদিন এই (LPG)গ্যাসের দাম পড়ত ৩২০০ টাকা, যার মধ্যে সরকার দিত ১৬০০ এবং ভর্তুকি হিসেবে দেওয়া হত ১৬০০টাকা । যেটি গ্রাহকদের কিস্তির মাধ্যমে দিতে হত। খুব শীঘ্রই ভর্তুকির ক্ষেত্রেই হতে চলেছে নতুন পরিবর্তন।

চিন্তা শেষ (LPG) এবার বিনামূল্যে. জেনে নিন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: