25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিকোটি টাকা জিতেছেন ? মন্তব্য করতে নারাজ অনুব্রত

কোটি টাকা জিতেছেন ? মন্তব্য করতে নারাজ অনুব্রত

লটারিতে টাকা জেতা খুবই সাধারণ একটি বিষয় । তবে কোনো রাজনৈতিক নেতা যদি টাকা জেতে তবে সেটা সাধারণ বিষয় নয় । এমনই একটি ঘটনা প্রকাশ্যে আসে । ১ কোটি টাকার লটারির জেতার তালিকায় ছবি দেখা গেল বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের । সত্যি তিনি এক কোটি টাকা জিতেছেন কি না সেই প্রসঙ্গে কোনো মন্তব্য করতে চাননা অনুব্রত মন্ডল । সেই লটারি বিক্রেতাও মুখ খুলতে নারাজ । যে কোম্পানির এই লটারি টিকিট সেই তাদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি খতিয়ে দেখবে কর্তৃপক্ষ । এই প্রসঙ্গে বিরোধী দল বিজেপি মন্তব্য করতে ছাড়েনি ।কালকে একটি নামি লটারি সংস্থার ওয়েবসাইটে তার ছবি দিয়ে ১ কোটি টাকা জেতার কথা ঘোষনা করা হয় । তারপরেই চাঞ্চল্য ছড়ায় । তিনি ঘনিষ্ঠ মহলে এটি অস্বীকার করলেও প্রকাশ্যে কোনো মন্তব্য করতে নারাজ তিনি।

সংবাদমাধ্যম এই প্রসঙ্গে তাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘‘ওটা বাদ দিয়ে যদি কিছু বলার থাকলে বলুন ।’’ অথাৎ বোঝাই যাচ্ছে তিনি এই নিয়ে কোনো কথা বলতে চাননা ।যদিও যেই দোকানে এই টিকিট বিক্রি হয়েছে তার মালিক সবটাই অস্বীকার করে বলেন তাদের ওখানে কোনো টিকিট বিক্রি হয় না। দোকানের মালিক রঞ্জিত ধীবর বলেন , ‘‘আমি সাবস্টকিস্ট। আমার কাছ থেকে অনেকেই লটারি নিয়ে গিয়ে বিক্রি করে।’’ তাকে লটারি জেতা নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন , ‘‘কে লটারি জিতেছে, তা বলতে পারব না । তবে পরে জানতে পারলাম যে অনুব্রত মণ্ডলের নামে লটারি জেতার খবর বেরিয়েছে ।’’ দোকানের মালিক রঞ্জিত বলেন , ‘‘ডিসেম্বরের ৭ তারিখে ওই টিকিটটি কেনা হয়েছিল ।

বোলপুরের এক বিজেপি নেতা বলেন, ‘‘টিকিট যদি অনুব্রত না কাটবেন তা হলে তাঁর ছবি ও নাম ওই লটারির কোম্পানি কেন ব্যবহার করল

ওই নাইটের টিকিটের নম্বর ছিল ৫৮৯এইচ৫৪০৪৫। তবে বলতে পারব যে ওই টিকিটের প্রাইজ আমাদের কাউন্টার থেকে হয়েছে।’’ অনুব্রত টিকিট কেটেছেন কিনা বলা হলে তিনি জানান , ‘‘সেটাও বলতে পারব না। আমার কাউন্টার থেকে ওই লটারির টিকিট বিক্রি হয়নি। তবে তার প্রাইজটা আমার কাউন্টার থেকে হয়েছে ।’’এখন যেহেতু নিজেও কিছু বলছেননা এবং টিকিট বিক্রেতাও নীরব তাই এখনও সঠিক ভাবে কিছু বলা যাচ্ছে না । এই ঘটনায় বোলপুরের এক বিজেপি নেতা বলেন, ‘‘টিকিট যদি  না কাটবেন তা হলে তাঁর ছবি ও নাম ওই লটারির কোম্পানি কেন ব্যবহার করল এবং টিকিট না জেতা কারও নাম ও ছবি ব্যবহার করা অনৈতিক -বেআইনিও। সে ক্ষেত্রে কেন আইনি পদক্ষেপের কথা ভাবছেন না ডাল মে কুছ কালা হ্যায় ।’’ এই বিষয়ে এখন ধোঁয়াশা কাটেনি ।

কোটি টাকা জিতেছেন ? মন্তব্য করতে নারাজ অনুব্রত

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: