25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িদেশ বিদেশঅনলাইনে হাজার টাকার মিষ্টি কিনতে গিয়ে মহিলার ২.৫ লক্ষ টাকা খোয়া গেল

অনলাইনে হাজার টাকার মিষ্টি কিনতে গিয়ে মহিলার ২.৫ লক্ষ টাকা খোয়া গেল

কালী পুজোর এই মরশুমে অনলাইনে মিষ্টি (sweet) অর্ডার করে প্রতারণার (fraud) শিকার হলেন এক মহিলা। এক হাজার টাকার মিষ্টি কিনতে গিয়ে তাকে প্রায় আড়াই লক্ষ টাকা দিতে হয়েছে। সূত্রের খবর, অনলাইন অ্যাপ থেকে মিষ্টি অর্ডার করতে গিয়ে এক মহিলা প্রতারণার শিকার হয়ে ২.৪ লক্ষ টাকা হারালেন। রবিবার ঘটনাটি ঘটেছে আন্ধেরিতে। ৪৯ বছর বয়সী পূজা শাহ নামের এক মহিলা রবিবার একটি খাবার সরবরাহকারী অ্যাপ থেকে মিষ্টি অর্ডার করেছিলেন।

সেই মিষ্টির দাম অনলাইন ট্রানজেকশন (Online Transactions) অ্যাপের মাধ্যমে ১,০০০ টাকা দিলে তার ট্রানজ্যাকশন ব্যর্থ হয়েছিল। এরপর অনলাইনে ওই মিষ্টির দোকানের একটি ফোন নম্বর খুঁজে পান তিনি। প্রাপ্ত নম্বরে ফোন করলে একজন ব্যক্তি পূজাকে তার ক্রেডিট কার্ড নম্বর শেয়ার করতে বলেন। একইসঙ্গে পূজার ফোনে প্রাপ্ত OTP শেয়ার করতে বলেন।

মহিলাটি সেই কথা শুনে কোনও কিছু না ভেবে কার্ডের তথ্য এবং ওটিপি শেয়ার করেন। এই ঘটনার কিছু সময়ের মধ্যেই তার অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে যায়। এই ঘটনার পরই সঙ্গে সঙ্গে ওই মহিলা থানায় অভিযোগ করেন। তার অভিযোগ পেয়েই পুলিশ দ্রুত পদক্ষেপ গ্রহণ করে। পুলিশের হস্তক্ষেপে ওই মহিলা তার খোয়া যাওয়া অর্থের বেশিরভাগ অর্থ ফেরত পেতে সক্ষম হন।

অনলাইনে হাজার টাকার মিষ্টি কিনতে গিয়ে মহিলার ২.৫ লক্ষ টাকা খোয়া গেল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: