25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশনির্বাচনে জয়ের পরেই প্রধানমন্ত্রী মা হীরাবেন মোদির সঙ্গে গান্ধিনগরের বাড়িতে

নির্বাচনে জয়ের পরেই প্রধানমন্ত্রী মা হীরাবেন মোদির সঙ্গে গান্ধিনগরের বাড়িতে

প্রধানমন্ত্রীকে নানান সময় তার মায়ের সঙ্গে একান্তে সময় কাটাতে দেখা যায়। হাজার ব্যস্ত থাকলেও একবার হলেও মায়ের কাছে যান তিনি। নিজের জন্মদিনেও সবার আগে মায়ের কাছেই যান তিনি।তার মাও তাকে মন ভরে আশীর্বাদ করেন। এবারেও চার রাজ্যে ভোটে জেতার পর প্রধানমন্ত্রী শুক্রবার মা হীরাবেন মোদির সঙ্গে দেখা করতে গান্ধিনগরের বাড়িতে গিয়েছিলেন ৷ চার রাজ্যে নির্বাচনে জয়ের পরেই এটা তাঁর প্রথম গুজরাত সফর ৷ তিনি মায়ের সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ নিয়েছেন ৷ শুধু তাই নয় মায়ের সঙ্গে বসে তিনি খাবারও খেয়েছেন ৷

ভোটের ফলাফলের দিন সকাল দিয়েই উত্তরপ্রদেশ, মণিপুর, গোয়া ও উত্তরাখণ্ডে বিজেপির জয় নিশ্চিত হয়ে গেছিল৷ তার অসম্ভব রাজনীতিক বুদ্ধির কারণেই তিনি সর্বদা জয় লাভ করেছেন। প্রধানমন্ত্রীকে কখনো কোনো পরিস্থিতিতে মাথা নোয়াতে দেখা যায়নি।কিন্তু মায়ের কাছে প্রতিটি সন্তানই মাথা নত করে। এবং বিরাট জয়ের পরেই মায়ের মন্দিরেই মাথা নোয়ালেন প্রধানমন্ত্রী ৷প্রধানমন্ত্রী এর আগে দেশের প্রতিটি গ্রামকে স্বনির্ভর কররা ডাক দিয়েছিলেন ৷ তিনি বলেন প্রতিটি গ্রামকে স্বনির্ভর করাটা অত্যন্ত প্রয়োজন ৷ এবং এই গ্রামের উন্নতিতে যাতে কোনও বাধা না আসে সেই জন্য জন প্রতিনিধিদের বাড়তি গুরুত্ব দিতে বলেছেন।

এর মাধ্যমে গ্রামের উন্নতি করা সম্ভব বলে প্রধানমন্ত্রী মনে করেন।প্রধানমন্ত্রী বলেন গুজরাত গান্ধিজি ও সর্দার বল্লব ভাই প্যাটেলের ভূমি ৷ এবং স্বাধীনতার আগেই গান্ধিজি সবসময় গ্রামের বিকাশ ও গ্রামকে স্বনির্ভর করার জন্য জোর দিতেন ৷আমরা সবাই স্বাধীনতার ৭৫ বছর পার করেছি এবং এখন গান্ধিজির গ্রামীণ বিকাশের স্বপ্নপূরণের সময় এসে গেছে ৷ সেই স্বপ্নপূরণের লক্ষ্যেই এবার জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নির্বাচনে জয়ের পরেই প্রধানমন্ত্রী মা হীরাবেন মোদির সঙ্গে গান্ধিনগরের বাড়িতে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: