25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িরাজ্যরাজ্যে দাম কমছে  মদ, সুরা -প্রেমীদের জন্য সু-খবর

রাজ্যে দাম কমছে  মদ, সুরা -প্রেমীদের জন্য সু-খবর

এবার দাম কমতে চলেছে আগামী মঙ্গলবার থেকেই সস্তায় মদ কিনতে পারবেন, রাজ্যের সুরাপ্রেমীরা৷ ওই দিন থেকেই রাজ্য সরকারি পোর্টালের মাধ্যমে ও মদ কেনা ব্যবস্থা থাকবে অনলাইনেও  ।

উল্লেখ যোগ্য যে রাজ্যে বন্ধ হয়েছে অনেক  রেস্তোরাঁও। কিন্তু ই কমার্স-হোমডেলিভারি চালু থাকায় ব্যবসায় ধাক্কা কিছুটা হলেও কম লাগবে। কিন্তু মদের দোকানের ক্ষেত্রে এমন কোনও সম্ভাবনার কথা জানা যায়নি,  বরং উল্টে আলাদা করে দোকান বন্ধের কথা ঘোষণা করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

বিলেতি  মদের উপরেই এই নতুন দাম কার্যকর করা হবে ৷ নতুন আবগারি হার নির্ধারণের জন্য মাঝে বেশ কিছুদিন সরকারি পোর্টালের মাধ্যমে মদ বিক্রি বন্ধ ছিল৷

আবগারি শুল্ক কমানোর কারণেই মদের দাম এত  সস্তা হচ্ছে৷ সূত্রের খবর মারফৎ, নতুন শুল্ক হারের ফলে মদের দাম এমআরপি-র উপরে প্রায় পঁচিশ শতাংশ কমতে পারে ।

অর্থ দফতরের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ভারতে উৎপাদিত সমস্ত বিদেশি মদ ও বিয়ারের দাম কমবে৷ জানা যাচ্ছে, ২০০০ টাকা পর্যন্ত এমআরপি হলে সর্বোচ্চ ৪৫০ টাকা কমবে৷ মদের মুদ্রিত দাম যদি ২২০০-২৩০০ টাকা হয়, সেক্ষেত্রে ৬০০ টাকা মতো দাম কমবার সম্ভবনা ।সুরাপ্রেমীরা অধীর অপেক্ষারত আগামী মঙ্গলবারের জন্য ।

এবার দাম কমতে চলেছে আগামী মঙ্গলবার থেকেই সস্তায় মদ কিনতে পারবেন,

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: