25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশসত্যিই কি এবার বন্ধ হয়ে যাবে BSNL? কি বললেন কেন্দ্রীয় মন্ত্রী

সত্যিই কি এবার বন্ধ হয়ে যাবে BSNL? কি বললেন কেন্দ্রীয় মন্ত্রী

গত বছর থেকেই জিও , এয়ারটেল সহ প্রাইভেট মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলি নিজেদের রিচার্জ প্ল্যান গুলির দাম অনেকটাই বাড়িয়ে দেয়। যার ফলে গ্রাহকরা অনেকটাই অসন্তুষ্ট হন। তারা বিকল্প হিসেবে BSNL কেই প্রাধান্য দিচ্ছিল । কিন্তু এর মধ্যে শোনা যাচ্ছিল BSNL বন্ধ হয়ে যাবে । এই খবরে শোরগোল পরে যায় সবার মধ্যে ।কিন্তু এবার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বনী বৈষ্ণব স্পষ্ট জানিয়ে দিলেন BSNL বন্ধ করা হবে না । আগের সপ্তাহেই কেন্দ্রীয় বাজেট 2022 পেশ করা হয়েছে । কেন্দ্রীয় মন্ত্রী এই বাজেট সংক্রান্ত আলোচনার জন্য একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমের অনুষ্ঠানে যোগদেন । সেখানেই তিনি জানান BSNL-কে সাহায্য করা হবে । যার ফলে মানুষ অনেকটাই স্বস্তির নিঃশাস ফেললো ।

দুই বছর আগে 2019 সালে কেন্দ্রীয় সরকার BSNL কে সহায়তার জন্য আর্থিক প্যাকেজ দেয়

অশ্বনী বৈষ্ণব আরও বলেন, “উত্তর পূর্ব ভারতের বিস্তীর্ণ এলাকা, ঝাড়খন্ড, ওড়িশা, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ সহ বিভিন্ন এলাকায় জঙ্গল এবং সীমান্তবর্তী এলাকা থাকার ফলে সেখানে বেসরকারি সংস্থাগুলি পরিষেবা দিতে পারে না ।ওই সব এলাকায় BSNL পরিষেবা দিচ্ছে। তাছাড়াও বিভিন্ন প্রত্যন্ত এলাকার বাসিন্দারা বেসরকারি মোবাইল পরিষেবা গ্রহণ করতে পারে না। তাঁদের জন্য একমাত্র ভরসা BSNL এর মোবাইল পরিষেবা ।”তিনি বলেন , ইউপিএ আমলে BSNL-এর টাকা সরিয়ে অন্য খাতে ব্যায় করা হয়েছিল ।তারপর থেকেই BSNL কে সমস্যায় পড়তে হয় । তিনি BSNL এর খারাপ অবস্থার জন্য ইউপিএ কেই দায়ী করেন।তিনি আরও বলেন , দুই বছর আগে 2019 সালে কেন্দ্রীয় সরকার BSNL কে সহায়তার জন্য আর্থিক প্যাকেজ দেয় ।

তারপরে BSNL-এর স্থিতাবস্থা কিছুটা হলেও ফিরে এসেছে। তিনি আশ্বাস দেন এই পাবলিক সেক্টর টেলিকম সংস্থা থাকবে ও কেন্দ্রীয় সরকার এটিকে যথাযথ সম্ভব সহায়তা করবে ।কিন্তু BSNL তারপরেও বেসরকারি টেলিকম সংস্থাগুলির সাথে পেরে উঠছে না । গ্রাহকরা অনেকেই বলছেন, অন্যান্য সংস্থার তুলনায় BSNL এর ডেটা স্পিড অনেকটাই কম। এবং কল ড্রপের সমস্যাও দেখা দেয় মাঝে মাঝে । ফলে গ্রাহক সংখ্যা বাড়াতে নানারকম পদক্ষেপ নিয়েছে BSNL। এক বছরের রিচার্জ প্ল্যানগুলির জন্য অতিরিক্ত ৯০ দিনের বৈধতা বৃদ্ধির একটি অফার দেয় BSNL। এবং অন্যান্য প্ল্যান গুলিতেও অনেক অফার দেয় তারা । এই বছরেই 4G পরিষেবা চালু করবে BSNL । যাতে মনে করা হচ্ছে গ্রাহক সংখ্যাও বাড়বে এবং মানুষের জন্যেও অনেকটা সুবিধা হবে ।

সত্যিই কি এবার বন্ধ হয়ে যাবে BSNL? কি বললেন কেন্দ্রীয় মন্ত্রী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: