25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িখেলাঅন্যান্যআমেরিকা ও ইউরোপের অন্যান্য দেশে গুলিতে ইউক্রেনে রুশ হামলার বিরুদ্ধে চলছে ব্যাপক...

আমেরিকা ও ইউরোপের অন্যান্য দেশে গুলিতে ইউক্রেনে রুশ হামলার বিরুদ্ধে চলছে ব্যাপক বিক্ষোভ

চেক রিপাবলিকের রাজধানী প্রাগে বসবাসরত রুশরা ব্যাপক যুদ্ধবিরোধী বিক্ষোভ করেছেন। বিক্ষোভে অংশগ্রহণকারীরা বহন করেছেন যুদ্ধবিরোধী স্লোগান-সংবলিত প্ল্যাকার্ড-ফেস্টুনও।আমেরিকা ও ইউরোপের অন্যান্য দেশে গুলিতে ইউক্রেনে রুশ হামলার বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। এ যুদ্ধের ফলে রাশিয়ায় বড় ধরনের বিক্ষোভ হয়েছে। দেশটিতে আটক করা হয়েছে হাজারো যুদ্ধবিরোধী বিক্ষোভকারীকে। বিক্ষোভকারীরা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ছবির ওপর ‘খুনি’ লেখা প্ল্যাকার্ড নিয়ে ‘যুদ্ধ চাই না’ স্লোগান দেন।

সুত্রের খবর বিক্ষোভে প্রায় তিন হাজার মানুষ অংশ নিয়েছেন ওই দেশের। বিক্ষোভকারীরা প্রাগে অবস্থিত রুশ দূতাবাসের সিঁড়িতে প্রতীকী রক্ত বোঝাতে লাল রং পর্যন্ত ছিটিয়ে দেন।বিক্ষোভে অংশ নেওয়া রাশিয়ানরা বলেন, ‘রুশ আক্রামন করছে বলেই আমরা যুদ্ধের পক্ষে,বিষয়টি এমন নয়। আমরা যুদ্ধের বিরুদ্ধে। ইউক্রেন একটি স্বাভাবিক রাষ্ট্র। এখন সেখানে যা ঘটছে, তা ভয়ংকর। অবিলম্বে এই যুদ্ধ বন্ধ হোক।

‘রাশিয়া ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ হামলা শুরু করে। একটানা ৩২ দিন হামলার ফলে ইউক্রেনে তছনছ বহু শহর। ইউক্রেন ও তার পশ্চিমি মিত্ররা বিনা উসকানিতে এই হামলার প্রভূত সমালোচনা করে। চেক রিপাবলিকে ৪৫ হাজার রুশের বসবাস। ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরুর আগে চেক রিপাবলিকে দু’লাখ ইউক্রেনীয়র বসবাস ছিল। চেক সরকারের ধারণা হামলার পর নতুন করে তিন লাখ ইউক্রেনীয় সে দেশে পালিয়ে এসেছে।

আমেরিকা ও ইউরোপের অন্যান্য দেশে গুলিতে ইউক্রেনে রুশ হামলার বিরুদ্ধে চলছে ব্যাপক বিক্ষোভ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: