25 C
Kolkata
Wednesday, November 30, 2022
বাড়িরাজনীতিকে পাচ্ছেন ব্যারাকপুর দমদম সাংগঠনিক জেলার নতুন সভাপতি পদের দায়িত্ব?

কে পাচ্ছেন ব্যারাকপুর দমদম সাংগঠনিক জেলার নতুন সভাপতি পদের দায়িত্ব?

আগামী মাসে তৃণমূলের (TMC) তরফে ব্যারাকপুর দমদম তৃণমূল জেলা কমিটির সভাপতির নাম ঘোষণা হতে চলেছে। কিন্তু, এই সভাপতি পদের দায়িত্ব কাকে দেওয়া হবে তা নিয়ে জল্পনা একেবারে তুঙ্গে। পশ্চিমবঙ্গের বাকী জেলাগুলিতে সভাপতির নাম ঘোষণা হলেও এই জেলার সভাপতি কে হবেন তা এখনো পরিষ্কার নয়। সেই কারণে জেলা সভাপতি কে হবেন তা নিয়ে দলের ওপর তলা থেকে নীচ তলার কর্মীদের মধ্যে উৎকণ্ঠা রয়েছে। পার্থ ভৌমিককে (Partha Bhowmik) মন্ত্রী করার পর থেকেই নীচু তলার কর্মীদের মধ্যে জেলা সভাপতির পদে কাকে নির্বাচন করা হবে সেই নিয়ে তুমুল চর্চা শুরু হয়েছে। ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি (Barrackpore Organizational District President) হিসেবে শাসক ও বিদায়ী সভাপতির পছন্দের প্রার্থী ছিলেন তাপস রায় (Tapas Roy)।

কিন্তু, তিনি একদম প্রথম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছত্রছায়ায় কলকাতার রাজনীতিতে সক্রিয় থেকেছেন। সেই কারণে তার জেলার রাজনীতিতে কোন আগ্রহ নেই। জানা গিয়েছে, তার নাম উল্লেখ করা হলেও তিনি পরিষ্কার জানিয়ে দেন যে তিনি এই দায়িত্ব নিতে রাজি নন। কিন্তু, তারপরও তাকে জোর করে দায়িত্ব চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হলেও তাপস বাবু পরিষ্কার না করে দেন। তাপস বাবু বুঝেছেন যে, তাকে কলকাতার রাজনীতি থেকে সরিয়ে জেলার রাজনীতিতে এনে কেউ নিজের স্বার্থসিদ্ধি করতে চাইছেন। সেই কারণেই তিনি এই সিদ্ধান্ত গ্রহণ করেন। এরপর মুখ্যমন্ত্রীর প্রিয় যুবনেতা দেবরাজ রায়কে প্রস্তাব দেওয়া হয়। কিন্তু দলের শীর্ষ নেতৃত্ব দেবরাজ রায়কে পুনরায় দলের যুব সভাপতি হিসেবে ঘোষণা করেন। একইসঙ্গে দলের তরফে জানানো হয় যারা মন্ত্রী হয়ে আছেন তারা জেলা সভাপতির পদ পাবেন না।

পার্থ ভৌমিক যে জেলা সভাপতি হচ্ছেন না তা একদম পরিস্কার

এমত অবস্থায় পার্থ ভৌমিক যে জেলা সভাপতি হচ্ছেন না তা একদম পরিস্কার। জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ২০২৪ এর লোকসভা নির্বাচনে ৪২ টি আসনের ৪২ টিতেই জয়লাভ করার লক্ষে এগিয়ে চলেছেন। ব্যারাকপুর জেলার সাংসদ অর্জুন সিং (Arjun Singh) -এর ওপর এই দায়িত্ব দেওয়া হলে ওই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের জয় একদম নিশ্চিত। জেলার কর্মী থেকে দাপুটে নেতা সকলেই এই কথা স্বীকার করেছেন। কিন্তু এই কথা দলের কিছু সদ্যসরা এই কথা মানতে নারাজ। বিজপুর থেকে বরানগর সর্বত্র চিত্র পাল্টাচ্ছে। অর্জুন সিং পথে নেমে সংগঠন গোছাতে শুরু করেছেন। বহু মানুষ বিরোধী দল থেকে তৃণমূলে এসে যোগদান করছেন। অর্জুন সিং-এর সঙ্গে তাদেরকে একই মঞ্চে দেখা গিয়েছে। অর্জুন সিং কেই কি তবে ব্যারাকপুর দমদম সাংগঠনিক জেলার নতুন সভাপতির পদ দেওয়া হবে ? কার্যত এই প্রশ্নই রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছে।

কে পাচ্ছেন ব্যারাকপুর দমদম সাংগঠনিক জেলার নতুন সভাপতি পদের দায়িত্ব?

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: