25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশষাঁড়ের ধাক্কায় থমকে গেল বন্দে ভারত এক্সপ্রেসের চাকা

ষাঁড়ের ধাক্কায় থমকে গেল বন্দে ভারত এক্সপ্রেসের চাকা

ফের দুর্ঘটনার স্বীকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। এই নিয়ে একই মাসে তিন বার দুর্ঘটনা ঘটল। শনিবার বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির একটি ষাঁড়ের সঙ্গে ধাক্কা লাগে। এই ঘটনার জেরে ওই এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিনের সামনের অংশটি ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ সকাল ৮টা ১৭ মিনিট নাগাদ মুম্বই সেন্ট্রাল ডিভিশনের অতুল স্টেশনের কাছে এই ঘটনা ঘটে। এই ঘটনার পরই ট্রেনটি দাঁড়িয়ে পড়ে।

প্রায় ১৫ মিনিট পর ফের যাত্রা শুরু করে এক্সপ্রেস ট্রেনটি। আজ সকালে ট্রেনটি মুম্বই সেন্ট্রাল থেকে যাত্রা শুরু করে গুজরাতের গান্ধীনগরের উদ্দেশে রওনা দিয়েছিল। এই ঘটনার পর ভারতীয় রেলের (Indian Railways) এক আধিকারিক জানান, “মুম্বই সেন্ট্রাল ডিভিশনে অতুল স্টেশনের কাছে একটি মোষ ধাক্কা মারে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসে। তবে এতে ট্রেন চলাচল ব্যাহত হয়নি। শুধুমাত্র ইঞ্জিনের সামনের অংশটি ভেঙে গিয়েছে। ট্রেনটির সামনের অংশ এমনভাবে তৈরি যে, তা দ্রুত বদলে ফেলা যায়।

তাই কোনও সমস্যা হয়নি।” প্রসঙ্গত, এই ঘটনার জেরে ইঞ্জিনের একাংশ ভেঙে গেলেও যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। উল্লেখ্য, পূর্বে এই ট্রেনটি বহুবার বিপত্তির সম্মুখীন হয়েছিল। এর আগে দুই বার গবাদি পশুর ধাক্কায় বন্দে ভারত এক্সপ্রেসের চাকা থমকে গিয়েছিল। পরবর্তী কালে যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎ থেমে যায় বন্দে ভারত এক্সপ্রেসের চাকা। জানা গিয়েছিল, ট্রেনের চাকায় ট্র্যাকশনের গন্ডগোল থাকার কারণে এই ঘটনাটি ঘটেছিল।

ষাঁড়ের ধাক্কায় থমকে গেল বন্দে ভারত এক্সপ্রেসের চাকা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: