25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিবিধানসভায় মমতা-শুভেন্দুর সৌজন্য সাক্ষাৎকার প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

বিধানসভায় মমতা-শুভেন্দুর সৌজন্য সাক্ষাৎকার প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আমন্ত্রণে সাড়া দিয়ে শুক্রবার বিধানসভায় সৌজন্য সাক্ষাৎকার করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর সেই খবর প্রকাশ্যে আসতেই তোলপাড় রাজ্য রাজনীতি। এই নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। আর সেই প্রসঙ্গেই মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রতিদিনের মত শনিবার সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। এদিন এই প্রসঙ্গে তাকে প্রশ্ন কড়া হলে তিনি বলেন, ‘কারও সঙ্গে কারোর ব্যক্তিগত সম্পর্ক থাকতেই পারে। বিধানসভা সৌজন্যের জায়গা। সাংবিধানিক ব্যবস্থা। সবাই বসে কথা বলে। আমার অন্যায় কিছু মনে হয়নি।

আমি নিজেও বিরোধী দলের সঙ্গে সৌজন্য রেখেছি।” এখানেই শেষ নয়, মুখ্যমন্ত্রীর পায়ে হাত দিয়ে শুভেন্দু অধিকারীর প্রণাম প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”ওদের পুরনো সম্পর্ক। অনেকে কালীঘাটে প্রণাম করে আসে। উনি ওখানে করেছেন। এটা পাবলিক ম্যাটার নয়, ব্যক্তিগত বিষয়।” প্রসঙ্গত, শনিবারও শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করেন তিনি। অযোগ্যদের নিয়োগে বাড়তি আসন মামলায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নাম উঠে আসে। এই সম্পর্কে তিনি বলেন, ”যবে হোক, যাই হোক, যেই করুক, সবই আসলে ওনার ইচ্ছায় হয়েছে। ওঁর ইচ্ছে ছাড়া এরাজ্যে গাছের পাতা নড়ে না। এমপি, মন্ত্রীরা ওঁর ইচ্ছে ছাড়া প্রস্রাব, মলত্যাগও করেন না। যদি কেউ বলে, আধিকারিকরা সব করেছেন।

এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “উনি দিয়েছেন, চলুন যাই সবাই মিলে দিল্লি থেকে টাকা নিয়ে আসি

উনি কিছু জানেন না, সেই কথা হজম করা মুশকিল। উপর থেকে সিগন্যাল এসেছে, তাই নীচের তলার লোকেদের ইডি, সিবিআই ডাকছে।” শুক্রবার সংবিধান দিবসে বিধানসভায় বিরোধীদের সঙ্গে নিয়ে কাজ করার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ওই দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সব দলকে নিয়ে প্রতিনিধিদল তৈরি করুন। তাঁরা দিল্লি যাবেন। প্রয়োজনে কেন্দ্রীয় মন্ত্রীদের কাছে গিয়ে বাংলার হয়ে দাবি করবেন। প্রধানমন্ত্রীর কাছেও যাবেন। সবাই মিলে উন্নয়নের কাজ করুন।’ এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “উনি দিয়েছেন, চলুন যাই সবাই মিলে দিল্লি থেকে টাকা নিয়ে আসি, তাতে আমার আপত্তি আছে। আমরা টাকা নিয়ে আসব আর সেই টাকায় তিনি মৌজ মস্তি করবেন, আর তার লোকেদের পুষবেন, এটা হতে পারে না।”

বিধানসভায় মমতা-শুভেন্দুর সৌজন্য সাক্ষাৎকার প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: