25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"ভিখারি হয়ে গিয়েছি আমরা" শাসকদলকে কটাক্ষ করতে গিয়ে শিরোনামে দিলীপ

“ভিখারি হয়ে গিয়েছি আমরা” শাসকদলকে কটাক্ষ করতে গিয়ে শিরোনামে দিলীপ

রাজ্যের শাসক দলকে আক্রমণ করতে গিয়ে বিতর্কে জরালেন বিজেপি (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রাজ্যবাসীকে ‘ভিখারি’ বলে কটাক্ষ করলেন বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি। আর দিলীপ ঘোষের এই মন্তব্যকে ঘিরে সরব রাজ্যের শাসকদল। বাংলার মানুষকে ‘ভিখারি’ বলে অপমান করেছেন দিলীপ ঘোষ, তৃণমূলএর তরফে এমনটাই অভিযোগ করা হচ্ছে। শনিবার দুর্গাপুরে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। ওই সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর মস্তিষ্কপ্রসূত প্রকল্প ‘লক্ষ্ণীর ভান্ডার’কে আক্রমণ করেন তিনি।

একইসঙ্গে এদিন বিজেপি নেতা মানুষকে ‘ভিখারি’ বলেছেন বলেও অভিযোগ উঠেছে। এদিন রাজ্য সরকারকে খোঁচা দিয়ে মেদিনীপুরের সাংসদ বলেন, “এরা প্রত্যেকটা চোর। কিন্তু আপনাকে রেশন থেকে চাল দিয়েছে। কাপড় দিয়েছে। কোথাও কিছু টাকা দিয়েছে। দিদিমণি মাসে ৫০০ টাকা করে দিচ্ছেন। তার জন্য লোকে ভোট দিচ্ছেন। আর ৫ বছর ধরে তারা লুটছে। লক্ষ্মীর ভাণ্ডারে সারাদিন মহিলারা রোদ্দুরের মধ্যে বাচ্চা কোলে নিয়ে লাইনে দাঁড়িয়ে রয়েছে। কি না মাসে ৫০০ টাকা পাব। এত ভিখারি হয়ে গিয়েছি আমরা। কারণ কি কিছুই পাই না। যা পাই তাই ভাল। ৫০০ টাকা হলেও ঠিক আছে।”

প্রকাশ্যে তাঁর এই মন্তব্যের জেরে সুর চড়িয়েছে তৃণমূল। রাজ্য সরকারকে কটাক্ষ করতে গিয়ে রাজ্যবাসীকে অপমান করেছেন বলে তৃণমূলের নেতারা অভিযোগ করেছেন। দিলীপ ঘোষের এই কথার পাল্টা উত্তর দিয়েছেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি বলেছেন, ‘‘বিজেপির জাতীয় সহ-সভাপতি বাংলার মানুষকে ভিখারি বলেছেন! কেন? কারণ তাঁরা যথাযথ ভাবে পশ্চিমবঙ্গ সরকারের চালু করা কল্যাণকর প্রকল্পগুলিকে বেছে নিয়েছেন বলে। আমাদের লোকেদের অসম্মান করা বিজেপি নেতাদের কাছে সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই ধরনের অবমাননাকর মন্তব্যের জন্য বিজেপির লজ্জা হওয়া উচিত।’’

“ভিখারি হয়ে গিয়েছি আমরা” শাসকদলকে কটাক্ষ করতে গিয়ে শিরোনামে দিলীপ ঘোষ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: