25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যহুঁশিয়ারি ফিরহাদ হাকিম ! ফিট সার্টিফিকেট না থাকলে বাজেয়াপ্ত গাড়ি

হুঁশিয়ারি ফিরহাদ হাকিম ! ফিট সার্টিফিকেট না থাকলে বাজেয়াপ্ত গাড়ি

প্রায় অনেকদিন ধরেই গাড়ি দুর্ঘটনা বেড়েই চলেছে । কখনো বাস দুর্ঘটনা কখনো অন্য কোনো গাড়ি দুর্ঘটনা । যার ফলে যেকোনো সময় যাত্রীদের জীবন আশঙ্কা থেকেই যাচ্ছে । যার ফলে এবার রাজ্য পরিবহন দপ্তর সিদ্ধান্ত নিলো , ফিট সার্টিফিকেট ছাড়া কোন গাড়ি রাস্তায় নামলে সেই গাড়িকে বাজেয়াপ্ত করা হবে । কোনো ভাবে আনফিট গাড়ি রাস্তায় নামানো যাবে না । কাল পরিবহন ভবন থেকে এই সিদ্ধান্ত স্পষ্টভাবে জানিয়ে দিলেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম । তিনি আরও বলেন পরিবহন দপ্তরের তরফের যেই জরিমানা ধার্য করা হয়েছে তার পরিমান কোনোভাবে কম করা যাবে না ।

যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয় ।কদিন আগেই ডোরিনা ক্রসিংয়ে মিনিবাসের টায়ার ফেটে দুর্ঘটনার কথা সবারই গা হিম করে দেয় । ফলে আবারও একবার হুঁশিয়ারি দেন মেয়র ফিরহাদ হাকিম । ফিরহাদ বলেন, ” শুধু ওই একটা বাসই নয়, এমন বহু বাস আছে যেগুলি সিএফ সার্টিফিকেট ছাড়াই ঘুরে বেড়াচ্ছে রাস্তায় । এবার থেকে এই ধরনের বাস রাস্তায় দেখতে পেলেই সেটি বাজেয়াপ্ত করা হবে । একইসঙ্গে কড়া শাস্তি পেতে হবে চালককে ।”জানা যাচ্ছে , পরিবহন দপ্তরের তরফে জরিমানার পরিমান বাড়ানো হয়েছে । নতুন আইনটি প্রত্যাহার করার দাবিতে বাস ও লরির সংগঠনের মালিকরা পরিবহন ভবন অভিযান করেন ।

তবে তাতেও কোনো লাভ হয়নি । পরিবহনমন্ত্রী পরিষ্কার জানিয়ে দেন কোনভাবেই জরিমানার পরিমাণ কমানো যাবে না । কোনো আন্দোলনের মুখে দাঁড়িয়েও সরকার সিদ্ধান্ত পাল্টাবে না । ফলে যাত্রীদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে ।মেয়র ফিরহাদ হাকিম বলেন,”যেই জরিমানা নির্ধারিত হয়েছে তাই দিতে হবে। আইন ভাঙলে তার শাস্তিও পেতে হবে। সকলকে বলব, জরিমানা যাতে না হয় সেদিকে নজর দিন। আইন না ভাঙলে তো আর জরিমানা দেওয়ার ব্যাপারই নেই ।” তিনি বলছেন যাত্রী সুরক্ষাই সবার আগে ফলে কোনো ভাবেই এই ক্ষেত্রে ছারদেওয়া হবেনা ।

হুঁশিয়ারি ফিরহাদ হাকিম ! ফিট সার্টিফিকেট না থাকলে বাজেয়াপ্ত গাড়ি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: