25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িখেলাঅন্যান্যমাংস চাই ৬ পিস, চাই স্নান করানোর লোক, লাগবে মোবাইলও! দাবি জেলবন্দি...

মাংস চাই ৬ পিস, চাই স্নান করানোর লোক, লাগবে মোবাইলও! দাবি জেলবন্দি পার্থর

শিক্ষক নিয়োগে দুর্নীতি (SSC Scam) মামলায় প্রেসিডেন্সি জেলে (Presidency Jail) বন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় (Partha Chatterjee)। কিন্তু জেল হেফাজতে থাকা কালীন জেল কর্তৃপক্ষের কাছে নানা আবদার করছেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব। অন্য সকল বন্দিদের থেকে তাঁকে বেশি খাবার দেওয়ার দাবি করছেন। এমনকি প্রাক্তন মন্ত্রী নিজে নিজে স্নান করতেও চাইছেন না। নিরাপত্তাজনিত কারণে প্রাক্তন মন্ত্রীর সেল নম্বর ২ সামনে বড় প্লাস্টিকের ড্রামে জল রাখা হয়।

জেলে যাওয়ার পর থেকে তিনি মগ দিয়ে ড্রাম থেকে জল নিয়ে স্নান করতেন। কিন্তু এখন তিনি দাবি করেছেন যে, স্নানের সময় তার একজন লোক প্রয়োজন যে ড্রাম থেকে জল নিয়ে তার উপর ঢেলে দেবেন। অর্থাৎ তাঁকে স্নান করিয়ে দেওয়ার জন্য তাকে আরও একজন লোক দেওয়ার দাবি করেছেন তিনি। পার্থ চট্টপাধ্যায়ের এই অদ্ভুত দাবি শুনে জেল কর্তৃপক্ষ হতবাক। তাদের তরফে জানানো হয়েছে, এ ধরনের কোনও আইন না থাকায় এটা সম্ভব নয়। এছাড়াও জেলের ভেতরে মোবাইল ফোন ব্যাবহারের আবদার করেছেন তিনি।

পার্থ চট্টপাধ্যায় দুটি নম্বর জেল কর্তৃপক্ষকে দিয়েছেন

নিয়ম মত প্রত্যেক বন্দী জেল থেকে দশ মিনিট যে কোনও তিনটি নম্বর ফোন করতে পারে। সেক্ষেত্রে পার্থ চট্টপাধ্যায় দুটি নম্বর জেল কর্তৃপক্ষকে দিয়েছেন। একজন তাঁর আইনজীবী, অন্যজন আত্মীয়। কিন্তু পার্থর দাবি, ফোনে থাকাকালীন তার কাছে কোনও পুলিস কর্মীকে রাখা যাবে না এবং সবসময় তার সেলের সামনে পুলিস রাখা যাবে না। কার্যত তার এই দাবি মানতে নারাজ জেল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, প্রাক্তন মন্ত্রীর দাবির শেষ নেই। নিয়মানুসারে প্রেসিডেন্সি জেলে সসকল বন্দিদের সপ্তাহে তিন দিন দুপুর বেলায় আমিষ দেওয়া হয়।

কোনও দিন মাছ রান্না হলে, সকলকে দুই টুকরো করে মাছ দেওয়া হয়। আর মাংস রান্না হলে মাথাপিছু চার পিস করে ধার্য। কিন্তু তৃণমূলের প্রাক্তন মহাসচিবের দাবি, তাঁকে মাছ হলে চার পিস এবং মাংস হলে ছয় পিস করে দিতে হবে। কারণ তিনি জানিয়েছেন, তাকে নাকি অন্যান্য বন্দীদের তুলনায় বেশি টাকা দিতে হয়। পার্থর এই দাবির ফিরিস্তি শুনে শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, এহেন অযৌক্তিক দাবিতে কর্তৃপক্ষ থেকে কারারক্ষী সকলেই পার্থর প্রতি অসন্তুষ্ট।

মাংস চাই ৬ পিস, চাই স্নান করানোর লোক, লাগবে মোবাইলও! দাবি জেলবন্দি পার্থর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: