25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতি২৭ ফেব্রুয়ারি এই ১০৮ টি পুরসভায় ভোট হবে

২৭ ফেব্রুয়ারি এই ১০৮ টি পুরসভায় ভোট হবে

কদিন আগেই রাজ্যের ১০৮ টি পুরসভার ভোটের দিন ঘোষণা করা হয়ে গেছে । ২৭ ফেব্রুয়ারি এই ১০৮ টি পুরসভায় ভোট হবে । নির্বাচন কিভাবে হবে তার সমস্ত নিয়ম জারি করা হয়ে গেছে । এর পরেই শাসক ও বিরোধী দুই দলই কোমড় বেঁধে নেমে পড়েছে ভোটের প্রচারে । কিন্তু এবার কমিশন প্রচারের সময়সীমায় কিছুটা বদল করলো ।নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে , পুরভোটের প্রচারের সময়সীমা বাড়িয়ে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত করা হয়েছে । এর আগে রাত ৮ টা পর্যন্ত প্রচারের করা যেতো ।এবং বলা সাইলেন্ট পিরিয়ডের সময়সীমা কিছুটা কমানো হয়েছে।

এবার ৭২ ঘন্টা নয় ৪৮ ঘন্টা আগে প্রচার বন্ধ করতে হবে । আবার, বিধাননগর, আসানসোল, চন্দননগর এবং শিলিগুড়ি এই চারটি পুরোনিগমে ১২ ফেব্রুয়ারি ভোট আছে । এবং ফল প্রকাশ ১৪ ফেব্রুয়ারি । এবং ২৭ ফেব্রুয়ারি রাজ্যের বাকী ১০৮ টি পুরসভায় ভোট হবে ।জানা যাচ্ছে ,বীরভূম , কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া , বীরভূম , মালদহ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ার উলুবেড়িয়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া জেলায় ভোট হবে । মনোনয়ন জমা দেবার শেষ দিন ৯ ফেব্রুয়ারি ।

১০ ফেব্রুয়ারি সমস্ত মনোনয়ন পত্র খতিয়ে দেখা হবে। মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১২ ফেব্রুয়ারি অবধি। এবং ২৭ ফেব্রুয়ারি ভোট অধিগ্রহণ চলবে । ভোটগ্রহণ হবে সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে । নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি জারি করে বলেছে, ৮ মার্চের মধ্যে নির্বাচন প্রক্রিয়া শেষ করতে হবে । যারফলে শাসক ও বিরোধী দল প্রচারে নেমে পড়েছে । তবে শেষ হাসি কে হাসে তা ভোটের রেজাল্ট বেরোনোর পরেই জানা যাবে ।

২৭ ফেব্রুয়ারি এই ১০৮ টি পুরসভায় ভোট হবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: