25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশনারীদিবসে রুশ সেনার পরিবারের জন্য বিশেষ বার্তা ভ্লাদিমির পুতিনের

নারীদিবসে রুশ সেনার পরিবারের জন্য বিশেষ বার্তা ভ্লাদিমির পুতিনের

রাশিয়া ইউক্রেন যুদ্ধ প্রফিন বেড়েই চলেছে। বর্তমানে ইউক্রেন দখলের জন্য লড়াই করছেন অনেক রুশ সেনা। আজ আন্তর্জাতিক নারী দিবসে রাশিয়ার যুদ্ধরত রুশ সেনাদের মা, বোন, স্ত্রী এবং গার্লফ্রেন্ডদের উদ্দেশ্যে একটি বিশেষ বার্তা দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।পুতিন বলেন, ” সে সমস্ত রুশ সেনার মা, বোন, স্ত্রী এবং গার্লফ্রেন্ডদের উদ্দেশ্যে এই বার্তা যাঁরা এই মুহূর্তে দেশকে বাঁচানোর জন্য মিলিটারি অপারেশনে অংশ নিয়েছেন ।আমি বুঝতে পারছি আপনারা আপনাদের ভালোবাসার মানুষদের নিয়ে উদ্বিগ্ন। এই মুহূর্তে গোটা দেশ তাঁদের জন্য গর্ব অনুভব করছে।

আপনাদেরও তাঁদের উপর গর্ব অনুভব করা উচিত। আপনারা তাঁদের জন্য উদ্বিগ্ন। এই সেনা অভিযানে অংশ নেওয়া সৈন্যরা জোর করে কোনও শত্রুতায় অংশ নেবে না।”যুদ্ধরত রুশ সেনার পরিবারদের আশ্বস্ত করে পুতিন বলেন, “যে সমস্ত সেনারা ইউক্রেন অভিযানে অংশ নিয়েছেন তাঁরা সকলেই প্রশিক্ষণ প্রাপ্ত। রাশিয়ার বাসিন্দাদের সুরক্ষিত রাখার জন্য এবং দেশের রক্ষার ক্ষেত্রে আমি তাঁদের ভরসা করি।” গতমাসের ২৪ তারিখ ইউক্রেনে সেনা অভিযানের কথা ঘোষণা করেন পুতিন। তারপর থেকেই দুই দেশের মধ্যে যুদ্ধ শুরু হয় । যুদ্ধ শুরু হবার পর এই প্রথম যুদ্ধরত সেনাদের পরিবারের উদ্দেশ্যে বার্তা দিলেন পুতিন।

তাঁর এই মন্তব্য অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।গতকাল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে কথা বলেন । কাল রুশ প্রেসিডেন্টের সঙ্গে ৫০ মিনিট ফোনে কথা বলেন তিনি। ভারতীয় নাগরিকদের নিরাপদে ফিরিয়ে আনতে রাশিয়ার তরফে যুদ্ধ বিরতির সিদ্ধান্ত নেওয়া হয়। যার প্রশংসা করেন নরেন্দ্র মোদী।সূত্রের দ্বারা খবর , মোদী ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে পুতিনকে কথা বলার জন্য পরামর্শ দেন। কাল দুজনের মধ্যে ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়েও কথা হয়েছে বলে জানা যাচ্ছে। তার আগে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গেও অনেক্ষন ফোনে কথা বলেছেন নরেন্দ্র মোদী। তবে কি মোদী দুই দেশের মধ্যে যুদ্ধের ইতি করার চেষ্টা করছেন? এই প্রশ্নই উঠে আসছে নানামহল থেকে ।

নারীদিবসে রুশ সেনার পরিবারের জন্য বিশেষ বার্তা ভ্লাদিমির পুতিনের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: