25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িখেলাক্রিকেটবিরাটের ১০০ তম টেস্ট ম্যাচ , শুভেচ্ছা জানালেন সচিন , সৌরভ সহ...

বিরাটের ১০০ তম টেস্ট ম্যাচ , শুভেচ্ছা জানালেন সচিন , সৌরভ সহ অনেকে

৩ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। প্রথম টেস্টে মোহালিতে খেলতে নামছে ২ দল। তবে সেই ম্যাচের সবচেয়ে বড় আকর্ষণ হলো ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (virat kohli )। বিরাটের কেরিয়ারের এটি ১০০ তম টেস্ট ম্যাচ । এই বিশেষ মাইলস্টোন স্পর্শ করার আগে ভারতীয় ক্রিকেট জগতের কয়েকজন কিংবদন্তির কাছ থেকে শুভেচ্ছা বার্তা পেলেন বিরাট। তাদের মধ্যে আছেন রাহুল দ্রাবিড় ,সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়।

BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বিরাটকে শুভেচ্ছাবার্তা দিয়ে লেখেন, ”গত ১০-১১ বছর ধরে বিরাট কোহলির সফরটা অসাধারণ ছিল। আজ বিরাট যেখানে পৌঁছেছে তা সত্যিই প্রশংসনীয়। বিসিসিআইয়ের(BCCI) তরফে এবং একজন প্রাক্তন অধিনায়ক হিসেবে আমি বিরাটকে তাঁর শততম টেস্টের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।নিজের কেরিয়ারে অনেক মাইলস্টোন স্পর্শ করেছে বিরাট। এবং এখনও অনেক কিছু পাওয়া তার বাকি আছে। আশা করছি, আরও বেশি করে সে তা পাবে। বিরাটের কোচ, পরিবারের প্রত্যেককে অভিনন্দন, কারণ এই সময়টায় সবাই ওঁর পাশে ছিল।”

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সচিন তেন্ডুলকর তাঁর শুভেচ্ছাবার্তায় লেখেন, ”আমার মনে আছে ২০০৮ সালে আমরা যখন অস্ট্রেলিয়ায় ছিলাম, তোমার কথা তখনই প্রথম শুনি। এরপর থেকে অনেকটা সময় আমরা একসঙ্গে খেলেছি। তোমার মধ্যে যে বিষয়টা আমার সবচেয়ে ভালো লেগেছিল যে তুমি সবসময় পরিশ্রমী, আর নিজের খেলাকে আরও উন্নত করার চেষ্টা করতে থাকো । ফিটনেসের বিষয়টা যে পর্যায়ে তুমি নিয়ে গেছো, তার জন্য অনেকের কাছেই তুমি রোল মডেল।”

সৌরভ ১১৩ টেস্ট খেলেছেন এবং রাহুল দ্রাবিড় ১৬৪ টেস্ট খেলেছেন

সচিন টেন্ডুলকার তার কেরিয়ারে ২০০ টেস্ট খেলেছেন । তিনিই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি ২০০ টেস্ট ম্যাচ খেলে নজির সৃষ্টি করেছেন । সৌরভ ১১৩ টেস্ট খেলেছেন এবং রাহুল দ্রাবিড় ১৬৪ টেস্ট খেলেছেন। রাহুল দ্রাবিড় তাঁর শুভেচ্ছাবার্তায় লেখেন , “১০০ টেস্ট ম্যাচ খেলা কোনো মুখের কথা নয়। এই কৃতিত্বের জন্য ওঁর গর্বিত হওয়া উচিত। বিরাট যখন দলে এল, তখন আমি ওঁর সঙ্গে দলে ছিলাম। গত ১০ বছরে বিরাট যেভাবে নিজেকে এগিয়ে নিয়ে গিয়েছে , তা দুর্দান্ত। তারপর গত ৬-৭ বছরে বিরাট অধিনায়ক হিসেবেও দলকে অনেক এগিয়ে নিয়ে গিয়েছে। ১০০ টেস্টে ৫০-এর গড় রেখে ব্যাটিং করা সত্যিই অনবদ্য।”শুধু রাহুল , শচীন বা সৌরভ তাকে শুভেচ্ছাবার্তা জানাননি তার অনুগামীরা তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তাকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন ।

বিরাটের ১০০ তম টেস্ট ম্যাচ , শুভেচ্ছা জানালেন সচিন , সৌরভ সহ অনেকে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: