25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশনা ফেরার দেশে চলে গেলেন টয়োটার ভাইস চেয়ারম্যান বিক্রম কির্লোস্কর

না ফেরার দেশে চলে গেলেন টয়োটার ভাইস চেয়ারম্যান বিক্রম কির্লোস্কর

না ফেরার দেশে চলে গেলেন টয়োটা কির্লোস্কর মোটর প্রাইভেট লিমিটেডের (Toyota Kirloskar Motor Private Limited) ভাইস চেয়ারম্যান বিক্রম কির্লোস্কর (Vikram Kirloskar)। তিনি ছিলেন ভারতে গাড়ি শিল্পের অন্যতম প্রাণপুরুষ। মঙ্গলবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ৬৪ বছর বয়সে মারা যান তিনি। অটোমেকার কোম্পানি টয়োটা ইন্ডিয়ার তরফে এক টুইটের মাধ্যমে জানানো হয়েছে,

“২৯ নভেম্বর টয়োটা কির্লোস্কর মোটরের ভাইস চেয়ারম্যান বিক্রম কির্লোস্কর প্রয়াত হয়েছেন। তাঁর অকাল মৃত্যুতে আমরা অত্যন্ত দুঃখিত। আমরা তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাই।” জানা গিয়েছে, ধবার দুপুর ১টায় বেঙ্গালুরুর হেব্বাল শ্মশানে তাঁর শেষকৃত্য হবে। প্রসঙ্গত, কিরলসকর গ্রুপের প্রধান হিসাবে চতুর্থ প্রজন্ম ছিলেন তিনি। তিনি ওই কোম্পানির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর পদে ছিলেন।

পাশাপাশি বিক্রম টয়োটা কিরলসকর মোটরস প্রাইভেট লিমিটেডের ভাইস চেয়ারম্যান পদেও ছিলেন। ভারতের অটো সেক্টরের অন্যতম প্রভাবশালী ব্যক্তি ছিলেন বিক্রম কিরলসকর। উল্লেখ্য, ভারতকে একটি বড় অটোমোবাইল উৎপাদনকারী দেশ হিসাবে প্রতিষ্ঠা করার পিছনে বিক্রমের অবদান অনস্বীকার্য। বিগত কয়েক বছরে তিনি CII, SIAM এবং ARAI-তে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি। সম্প্রতি তাকে মুম্বইতে প্রকাশ্যে দেখা গিয়েছিল।

না ফেরার দেশে চলে গেলেন টয়োটার ভাইস চেয়ারম্যান বিক্রম কির্লোস্কর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: