25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশমাত্র একদিনের ব্যবধানে এনজেপিতে ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস

মাত্র একদিনের ব্যবধানে এনজেপিতে ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস

মাত্র একদিনের ব্যবধানে ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। মালদহের পর এবার এনজেপিতে (New Jalpaiguri) বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ করে ঢিল ছোঁড়ার অভিযোগ উঠল। মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিট নাগাদ এনজেপি গামী ট্রেনটিতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এনজেপি স্টেশনের আগে কারশেড এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনার জেরে ট্রেনের সি ৩ ও সি ৬ বগিতে জানলার কাঁচ ভেঙে যায়। অবশ্য এই ঘটনার জেরে ট্রেন চলাচলে কোনও বিঘ্ন ঘটেনি। রেল সূত্রে খবর, এক দিনের মধ্যে অত্যাধুনিক ট্রেন বন্দে ভারতের দুটি কামরার কাঁচ পুরোপুরি মেরামত করতে না পারলে, ট্রেনে বাতানুকূল ব্যবস্থা ঠিকমতো কাজ করবে না।

এমনকী, পরবর্তী সময় বন্দে ভারত চালানোর ক্ষেত্রেও সমস্যা হতে পারে। প্রসঙ্গত, এই ঘটনা মাত্র এক দিন আগে সোমবার সন্ধ্যায় এনজেপি থেকে হাওড়া গামী বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। পাথরের আঘাতে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল। সোমবার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনাকে কেন্দ্র করে পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক একলব্য বলেছিলেন, “ট্রেনে পাথর ছোড়া একটা সামাজিক ব্যাধি। আমরা সারা বছর এ নিয়ে সচেতনতা কর্মসূচি চালাই। একটা সময়ে পার্ক সার্কাস অঞ্চলে লোকাল ট্রেনে এটা খুব হত। এখন বন্ধ হয়ে গিয়েছে। সচেতন করার ফল মিলেছে। বন্দে ভারতে আজ এটা হয়েছে। আরপিএফের সঙ্গে এটা জিআরপিরও দেখার কথা।

আমরা রাজ্য প্রশাসনের সঙ্গে এটা নিয়ে কথা বলব।” এই ঘটনার পরী বাঙ্গালার রাজনৈতিক মহলে শোরগোল পরে যায়। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ”যেখানে ট্রেন চলে, সেখানকার সরকারের দায়িত্ব সুরক্ষা দেওয়ার। স্থানীয় মানুষ যদি অবরোধ করে, গাড়ি ভেঙে দেয়, তাহলে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন আছে। কেন্দ্রের রাজ্যের কাছে জানতে চাওয়া উচিত, এভাবে জাতীয় সম্পত্তি নষ্ট হচ্ছে, সরকার কী করছে।” অন্যদিকে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, ”রেল জাতীয় সম্পত্তি। জাতীয় সম্পত্তিকে নষ্ট করা গর্হিত অপরাধ। যে বা যারা করেছেন, অত্যন্ত অন্যায় করেছে। প্রশাসনের তদন্ত করে দেখা উচিত এবং দোষীদের চিহ্নিত করতে পারলে, শাস্তি দেওয়া উচিত।”

মাত্র একদিনের ব্যবধানে এনজেপিতে ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: