25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িপড়াশোনাযাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করা হবে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করা হবে

কাল একটি নোটিশকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে । নোটিশে লেখা ছিল বিশ্ববিদ্যালয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করা হবে তাই গার্লফ্রেন্ড ও বয়ফ্রেন্ড খুঁজে দ্রুত নিজের নাম নথিভুক্ত করেন । এই নোটিশকে ঘিরে যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে তোলপাড় শুরু হয় । বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানান , নোটিশটি সম্পূর্ণ ভুল , বিশ্ববিদ্যালয়ে এমন কোনও অনুষ্ঠান হবে না ।গতকাল হঠাৎই এই নোটিশ সোশ্যাল মিডিয়া সাইটে ছড়িয়ে পরে । সেখানে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল নোটিশ হিসাবে বলা সেই নোটিশে বলা হয়, ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি ফেস্ট অনুষ্ঠিত করা হবে ।

সকল ছাত্র-ছাত্রীদের সেই ফেস্টে অংশগ্রহণ করতে বলা হয় । এবং বলা হয় শীঘ্র তাঁদের গার্লফ্রেন্ড-বয়ফ্রেন্ডে খুঁজতে কারণ এই ফেস্টে অংশ নিতে গেলে সঙ্গীর প্রয়োজন হবে । কেউ একা অংশ নিতে পারবে না। আগামী ১০ তারিখ অবধি সঙ্গী খোঁজার ডেডলাইন দেওয়া হয় । ১০ তারিখের মধ্যে বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ডের সঙ্গে নিজের নাম নথিভুক্ত করতে হয় । বলা হয়, যে কোনও বর্ষের, যে কোনও বিভাগ থেকে নিজের পার্টনার পছন্দ করতে পারেন শিক্ষার্থীরা । এমন নোটিশ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই হইহই পরে যায়। অনেকেই এটি নিয়ে হাসি মজা করতে শুরু করেন । আবার অনেকেই বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে। এত নাম করা বিশ্ববিদ্যালয়ে কিভাবে এমন ভুয়ো নোটিশ ছড়ানো হয় ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারে জাল সই করে এই নোটিশ তৈরি করা হয়েছে বলে অভিযোগ করে বিশ্ববিদ্যালয়

বিষয়টি নজরে আসতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি বিবৃতি জারি করেন । কলেজের অফিশিয়াল ওয়েবসাইটে একটি নোটিশে জানানো হয় , সোশ্যাল মিডিয়ায় ভ্যালেন্টাইন্স ডে সংক্রান্ত নোটিশটি সম্পূর্ণ ভুল । বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারে জাল সই করে এই নোটিশ তৈরি করা হয়েছে বলে অভিযোগ করে বিশ্ববিদ্যালয়।যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ,ঘটনাটি যাদবপুর থানা এবং কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে জানিয়ে অভিযোগ দায়ের করেন ।জানা যাচ্ছে উপাচার্য এর নির্দেশ মেনেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । অভিযোগ দায়ের হতেই ঘটনার তদন্ত শুরু করে যাদবপুর থানা। কিন্তু কিভাবে বা কারা রেজিস্ট্রারের সই জাল করে এভাবে ভুয়ো নোটিশ ছড়াল তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপরে প্রশ্ন উঠছে । সমস্ত বিষয় তদন্তের পরেই জানা যাবে ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভ্যালেন্টাইনস ডে পালন করা হবে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: