25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িস্বাস্থ্যবাংলার জন্য বরাদ্দ মাত্র ৯০ লক্ষ ভ্যাকসিন, কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ

বাংলার জন্য বরাদ্দ মাত্র ৯০ লক্ষ ভ্যাকসিন, কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি :বাংলার জন্য পাঠানো হচ্ছে ৯০ লক্ষ ভ্যাকসিন।দেশজুড়ে বিনামূল্যে টিকাকরণের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, জুলাই মাসে রাজ্যগুলির জন্য ১২ কোটি করোনা টিকা পাঠানো হচ্ছে। যার মধ্যে সবচেয়ে বেশি ভ্যাকসিন পাচ্ছে উত্তরপ্রদেশ।

টিকা পাঠানো হচ্ছে মহারাষ্ট্র ও বিহারেও। বাংলার তুলনায় এই রাজ্যগুলিতে পাঠানো টিকার পরিমাণ বেশি হওয়ায় কেন্দ্রের বিরুদ্ধে ইতিমধ্যেই বঞ্চনার অভিযোগ তুলেছে রাজ্য সরকার। জানা গিয়েছে ১ কোটি ৯১ লক্ষেরও বেশি করোনা টিকার ডোজ পাচ্ছে উত্তরপ্রদেশ। মহারাষ্ট্র পাচ্ছে ১ কোটি ১৫ লক্ষ, বিহারকে পাঠানো হচ্ছে ৯২ লক্ষ করোনা টিকা,ভ্যাকসিন বরাদ্দের হিসাবে চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। কেন্দ্র তরফে ৯০ লক্ষ ভ্যাকসিনের ডোজ পাঠানো হচ্ছে বাংলায়।

কেন্দ্রের কাছ থেকে ৩ কোটি ভ্যাকসিনের ডোজ চেয়েছিল রাজ্য। তবে সেই পরিমাণ টিকা না দেওয়ায় ইতিমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনেছে রাজ্য সরকার। কেন্দ্রের তরফে পাঠানো ১২ কোটি ভ্যাকসিনের মধ্যে ১০ কোটি কোভিশিল্ড ও ২ কোটি কোভ্যাকসিনের ডোজ থাকবে বলেই জানা গিয়েছে। বাংলার পাঠানো ৯০ লক্ষ ভ্যাকসিনের মধ্যে থাকছে ৭৫ লক্ষ কোভিশিল্ড এবং ১৫ লক্ষ কোভ্যাকসিন। যার মধ্যে ২২ লক্ষ ভ্যাকসিন বেসরকারি হাসপাতালগুলিতে যাবে বলে জানা গিয়েছে, সূত্রের খবর জুলাই মাসে রাজ্যগুলির জন্য ১২ কোটি করোনা টিকা পাঠানো হচ্ছে।

বাংলার জন্য বরাদ্দ মাত্র ৯০ লক্ষ ভ্যাকসিন, কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ :

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: