25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশমাত্র চার মাইল দূরত্বে উবরের ভাড়া ৩২ লক্ষ টাকা

মাত্র চার মাইল দূরত্বে উবরের ভাড়া ৩২ লক্ষ টাকা

শহরাঞ্ছলের বহু মানুষ বিভিন্ন প্রয়োজনে এখন অ্যাপ ক্যাবের ওপর নির্ভরশীল। এক তরুণ জনপ্রিয় অ্যাপ ক্যাব সংস্থা উবরের (Uber) একটি গাড়ি বুক করেছিলেন। মাত্র চার মাইল দূরত্বে বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করেছিলেন। কিন্তু ওই যুবকের ওই টুকু দূরত্বে ৩৫,৪২৭.৯৭ পাউন্ড (ভারতীয় ৩২ লক্ষ টাকা মুদ্রায়) টাকা চার্জ করা হয়। যা ওই যুবকের কল্পনার বাইরে। সাধারণত হাইড থেকে অ্যাশটন যাওয়ার জন্য উবরে ১০ পাউন্ড ভাড়া লাগে। জানা গিয়েছে, ওই যুবকের নাম অলিভার কাপলান।

এই ঘটনার জেরে ২২ বছর বয়সী ইংল্যান্ডের ম্যানচেস্টারের ওই যুবক বলেন, “আমি প্রত্যেকদিন অফিস থেকে বাড়ি ফেরার সময় উবর বুক করি, প্রত্যেকদিন সাধারণভাবে কোনও অসুবিধা হয়না। ড্রাইভার আসেন, এবং আমাকে আমার গন্তব্যে নিয়ে গিয়েছিলেন। গন্তব্যে পৌঁছতে ১৫ মিনিট সময় লেগেছিল। সাধারণভাবে আমার ডেবিট কার্ড থেকে ১০ থেকে ১১ পাউন্ড চার্জ করার কথা। আমি তখন বিষয়টি লক্ষ্য করিনি। বন্ধুদের সঙ্গে মদ্যপানের পর আমি বাড়ি ফিরে এসে ঘুমিয়ে পড়েছিলাম। পরের দিক সকাল থেকে উঠে দেখি ৩৫ হাজার পাউন্ড কেটে নেওয়ার চেষ্টা করার চেষ্টা করা হচ্ছে।

আমার অ্যাকাউন্টে ৩৫ হাজার পাউন্ড ছিল না। আমার যদি অ্যাকাউন্টে ওই পরিমাণ টাকা থাকত এবং অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নিত তবে আমি অর্থনৈতিক সমস্যার মধ্যে পড়তাম।” এই ঘটনার পর অলিভার উবর কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্টে যোগাযোগ করলে তাদের তরফে জানানও হয় তাঁর ড্রপ লোকেশন ভুলবশত অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের অ্যাশটন হয়ে গিয়েছিল। হাইড থেকে ওই স্থানের দূরত্ব ১৬ হাজার কিলোমিটার। কিন্তু কাস্টমার সার্ভিসর প্রতিনিধিরা ট্রিপের তথ্য খতিয়ে দেখে অলিভারের থেকে ১০.৭৩ পাউন্ড ভাড়া কাটা হয়েছে।

মাত্র চার মাইল দূরত্বে উবরের ভাড়া ৩২ লক্ষ টাকা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: