25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতাশিয়ালদা স্টেশনের কাছে দুটি লোকাল ট্রেনের ধাক্কা! অল্পের জন্ন্য দুর্ঘটনা থেকে রক্ষা

শিয়ালদা স্টেশনের কাছে দুটি লোকাল ট্রেনের ধাক্কা! অল্পের জন্ন্য দুর্ঘটনা থেকে রক্ষা

শিয়ালদা (Sealdah) স্টেশনের কাছে দুটি লোকাল ট্রেনের (Local Train) ধাক্কা। কারশেডমুখী খালি ট্রেনের সঙ্গে রানাঘাট লোকালের (Ranaghat Local) ধাক্কা লাগে। অল্পের জন্ন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল। সূত্রের খবর, শিয়ালদা স্টেশনের ছয় নম্বর প্ল্যাটফর্ম থেকে একটি ট্রেন কারশেডের দিকে যাচ্ছিল। আর সেই সময়ই আট নম্বর প্ল্যাটফর্ম থেকে একটি রাণাঘাট লোকাল ছাড়ে। সেই সময়ই শিয়ালদা ডিআরএম অফিস পেরিয়ে কিছুটা দূরেই খালি রেকটি হঠাৎই রানাঘাট লোকালকে পাশে ধাক্কা দেয়।

এই ঘটনার জেরে কারশেডগামী ট্রেনটি লাইনচ্যুত হয়। ভাগ্যক্রমে ধাক্কাটি বিশেষ জোরালো না হওয়ায় ট্রেনটির তেমন ক্ষতিও হয়নি। ক্ষতিগ্রস্ত হয় চালকের কেবিন। এই দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর মেলনি। রেল কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, কার গাফিলতির কারণে এমন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্ত কমিটি গড়া হয়েছে। দুর্ঘটনার পিছনে কোনও মানুষের ভুল নাকি যান্ত্রিক ত্রুটি রয়েছে তা খতিয়ে দেখা হবে। মঙ্গলবার দুপুর ১২.৩০ মিনিট নাগাদ এই ঘটনটি ঘটে।

এই দুর্ঘটনার জেরে শিয়ালদায় ট্রেন পরিষেবা ব্যহত। আপাতত আপ ও ডাউন দুই লাইনেই ট্রেন চলাচল বন্ধ রয়েছে। একইসঙ্গে শিয়ালদায় বিভিন্ন শাখায় একাধিক ট্রেন দাঁড়িয়ে রয়েছে। এই কারণে দুর্ভোগের স্বীকার হয়েছে সাধারন মানুষ। এই দুর্ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের (Eastern Railway) আধিকারিক একলব্য চক্রবর্তী (Ekalabya Chakraborty) বলেন, ”কী ভাবে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। সিগন্যালিংয়ের ভুলেও এই দুর্ঘটনা ঘটতে পারে অথবা এটা মানুষের ভুলও হতে পারে। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।”

শিয়ালদা স্টেশনের কাছে দুটি লোকাল ট্রেনের ধাক্কা! অল্পের জন্ন্য দুর্ঘটনা থেকে রক্ষা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: