25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িদেশ বিদেশটুইটারে ব্লু টিকের জন্য প্রতি মাসে মোটা অঙ্কের টাকা দিতে হবে, জানালেন...

টুইটারে ব্লু টিকের জন্য প্রতি মাসে মোটা অঙ্কের টাকা দিতে হবে, জানালেন ইলন মাস্ক

গত বৃহস্পতিবার ইলন মাস্ক (Elon Musk) টুইটার কিনে নেওয়ার পর থেকেই টুইটারে (Twitter) একগুচ্ছ পরিবর্তন এসেছে। মাস্ক আগেই জানিয়ছিলেন টুইটার ব্যবহারকারীদের প্রোফাইল ‘ভেরিফিকেশন’ পদ্ধতি নতুন করে তৈরি করা হচ্ছে। এবার থেকে কোনও ব্যক্তি টুইটারে নিজের প্রোফাইলে ব্লু টিক রাখতে চাইলে তাকে প্রতি মাসে টাকা দিতে হবে। খোদ টুইটারের মালিক মঙ্গলবার টুইট করে সেই কথা জানিয়ে দিলেন। একইসঙ্গে তিনি টাকার পরিমাণও জানিয়েছেন। টুইট করে তিনি জানান যে, ‘‘টুইটারে ব্লু টিক চিহ্নের জন্য যে পদ্ধতি মেনে চলা হয় তা ভাল নয়।

সকলকে আরও ক্ষমতা দেওয়া হোক। ব্লু টিকের জন্য প্রতি মাসে দিতে হবে আট ডলার।’’ তিনি আরও জানিয়েছেন, এবার থেকে নিজের প্রোফাইলে ব্লু টিক ভেরিফিকেশনের জন্য টুইটার ব্যবহারকারীদের প্রতি মাসে আট ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬১ টাকা দিতে হবে। এমনকি জায়গা বিশেষে এই টাকার পরিমাণ বদলে যাবে। অ্যাকাউন্ট ভেরিফায়েড থাকলে অর্থাৎ নামের পাশে ব্লু টিক চিহ্ন থাকলে ব্যবহারকারীদের ‘রিপ্লাই’কে অগ্রাধিকার দেওয়া হবে। অন্যদিকে কোনও নাম করা ব্যক্তিত্বে টুইটার অ্যাকাউন্টে ব্লু টিকের পাশাপাশি ‘সেকেন্ডরি ট্যাগ’ থাকবে।

টুইটারে ব্যবহারকারী কোনও ব্যক্তির অ্যাকাউন্টে ব্লু টিক থাকলে ওই ব্যক্তি লম্বা ভিডিয়ো বা অডিয়ো পোস্ট করতে পারবেন। একইসঙ্গে ভেরিফায়েড টুইটার ব্যবহারকারী ব্যক্তিদের অর্ধেকেরও কম বিজ্ঞাপন দেখতে হবে। যে সকল ব্যক্তি টুইটারের সঙ্গে কাজ করতে চান, তারা ‘পেওয়াল বাইপাস’-র সুবিধা পাবেন। মাস্ক জানান, এই নয়া নিয়ম জারি হওয়ার ফলে ক্রিয়েটারদের আয়ের উৎস তৈরি হবে। কোনও ব্যক্তি ‘মেনশন’ করলে বা ‘সার্চ’ করলেও ভেরিফায়েড অ্যাকাউন্টগুলি আগে দেখাবে। মাস্ক জানিয়েছে, বিভিন্ন দেশের ক্রয় ক্ষমতার উপর নির্ভর করে এই ব্লু টিকের দাম নির্ধারণ করা হবে।

টুইটারে ব্লু টিকের জন্য প্রতি মাসে মোটা অঙ্কের টাকা দিতে হবে, জানালেন ইলন মাস্ক

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: