25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিঅগ্নিমিত্রা পালের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে কমিশনের দ্বারস্থ তৃণমূল

অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে কমিশনের দ্বারস্থ তৃণমূল

এরই মধ্যে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনা চক্রবর্তী বিজেপি সমর্থকদের ভোট দিতে মানা করেছেন। হঠাৎ এমন কথায় সকলেই কিছুটা আশ্চর্য হয়েছেন। বিধায়কের এমন মন্তব্য নিয়ে রাজ্য রাজনীতিতে আলোচনাও শুরু হয়ে গেছে। প্রথমবার বিধায়ক নরেন্দ্রনাথেরও ওপর নির্বাচন কমিশনের রোস নেমে আসে। এক সপ্তাহের জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জানায় নির্বাচন কমিশন । নরেন্দ্রনাথের বিধানসভা কেন্দ্র আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত। আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। তার আগেই বিতর্কে জড়ালেন আসানসোলের বিজেপি প্রার্থী তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল । বিজেপি প্রার্থীর মুখে ‘পাল্টা মার’-এর কথা শোনা যাচ্ছে।

তৃণমূল অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে উত্তজেনা ছড়ানো এবং প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগের নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে

অগ্নিমিত্রার এমন বক্তব্যকে হাতিয়ার করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে শাসকদল। অগ্নিমিত্রা পাল বলেছিলেন, “মারের বদলা মার হবে। আমাদের বিধায়কদের মারা হয়েছে। চুপ করে বসে থাকা যাবে না।” অগ্নিমিত্রা পালের এই বক্তব্য সামনে আসার সাথে সাত্বি তাঁর বিরুদ্ধে তৃণমূল কোমর বেঁধে নেমে পড়েছে। তৃণমূল অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে উত্তজেনা ছড়ানো এবং প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগের নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে । শাসক দলের তরফে কমিশনের কাছে বিজেপি প্রার্থীর বক্তব্যের একটি ভিডিয়ো এবং লিখিত আকারে অভিযোগ জানানো হয়েছে। রাজ্যের আইন ও পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটকের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়া প্রোফাইলেও বিজেপি প্রার্থীর ওই বক্তব্যের ভিডিয়ো টুইট করা হয়।

গতকাল বিকেলে আসানসোল রবীন্দ্র ভবনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে এক সভার মাঝে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, “বিজেপি প্রার্থীর বক্তব্য আমি শুনেছি। এই বক্তব্য প্ররোচনা ও উত্তেজনা ছড়ানোর জন্যই যথেষ্ট। তিনি রীতিমতো হুমকির সুরে কথা বলছেন। বিজেপি প্রার্থীর কথা শুনে মনে হচ্ছে তিনি আগ্নেয়াস্ত্র দিয়েও হামলা করাতে পারেন। নরেন্দ্রনাথ চক্রবর্তীকে তাঁর মন্তব্যের জন্য ৭ দিনের জন্য প্রচার থেকে নিষিদ্ধ করা হয় তবে আশা করি নির্বাচন কমিশন বিজেপি প্রার্থীর বিরুদ্ধেও একই ধরনেরই পদক্ষেপ নেবেন।” শাসক দলের নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের প্রসঙ্গে অগ্নিমিত্রা বলেন, “আমার বক্তব্যের প্রথম দিককার অংশ কেটে বাদ দেওয়া হয়েছে আমি এখনও বলছি মারের বদলা মারই হবে। তৃণমূল কংগ্রেস সন্ত্রাস করবে, আমাদের কার্যকর্তাদের মারবে, মানুষ মারবে। আমরা কি চুপ করে বসে থাকব?” তারকথা অনুযায়ী সকলের কাছে তার কথা ভুল ভাবে পেশ করা হচ্ছে। নির্বাচন এগিয়ে আসতে দুই দলের অভিযোগ পাল্টা অভিযোগ লেগেই আছে।

অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে কমিশনের দ্বারস্থ তৃণমূল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: