25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতিমোদী-শাহকে ‘দুর্যোধন-দুঃশাসন’ বলে কটাক্ষ করলেন তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র

মোদী-শাহকে ‘দুর্যোধন-দুঃশাসন’ বলে কটাক্ষ করলেন তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র

সম্প্রতি রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরির রাষ্ট্রপতি সম্পর্কে অবমাননাকর মন্তব্যের জেরে রাজ্যের বিরোধী দলগুলি সরব হয়েছিল। আর সেই রেশ কাটতে না কাটতেই ফের রাজ্যের এক তৃণমূল বিধায়ক প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করলেন। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) মহাভারতের দুই চরিত্র ‘দুর্যোধন-দুঃশাসন’ বলে কটাক্ষ করলেন মানিকচকের তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র (Sabitri Mitra)। রবিবার মালদার (Malda) রতুয়ায় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা সভা থেকে সাবিত্রী মিত্রকে ‘‘মমতাকে শূর্পণখা বললে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে দুর্যোধন-দুঃশাসন বলব।’’ এমনকি স্ত্রীর বস্ত্রহরণ ছাড়া আর কোনও কাজ নেই বলেও আওয়াজ তোলেন তিনি।

একইসঙ্গে এদিন উত্তরপ্রদেশের মর্মান্তিক হাথরস কাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, “হাথরসে যে মেয়েটিকে ধর্ষণ করে খুন করলেন, তার কী অবস্থা? মৃতদেহ তার মাকে দেখতে দিলেন না। DM, SP দাঁড়িয়ে থেকে মৃতদেহ পেট্রোল দিয়ে জ্বালিয়ে দিল। এইরকম ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট আমাদের এখানে থাকলে, আমি সাবিত্রী মিত্র বলছি তাঁকে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দিতাম।” সোমবার তৃণমূল বিধায়কের এই কথা প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘‘গত কাল মানিকচকের বিধায়ক প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, তাঁরা নাকি মহিলাদের বস্ত্রহরণ করেন। আগামী কাল অগ্নিমিত্রা পাল-সহ সমস্ত মহিলা বিধায়ক নিন্দাপ্রস্তাব আনবেন।’’ সাবিত্রী মিত্রের এই মন্তব্যের চরম বিরোধিতা করেছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

সাবিত্রীকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন তিনি। এদিন অগ্নিমিত্রা পাল বলেন, ‘‘কোন সাহসে উনি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে এ কথা বললেন। ওঁকে ক্ষমা চাইতে হবে। শাস্তি চাই। সাহস কোথা থেকে পাচ্ছেন? সাহস দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।’’ এই প্রসঙ্গে বিজেপির যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য অভিষেক মিশ্র বলেন, “রতুয়ার কাহালায় তৃণমূলে জনসভায় যে DM, SP কে পুড়িয়ে মারবেন, জিভ টেনে নেবেন বলেছেন, এরকম অশ্লীল কথাবার্তা তাদের মুখেই মানায়। রাজনীতিতে এরকম কথাবার্তা চলে না। মতোবিরোধ থাকতেই পারে। এইরকম কথাবার্তা যদি চলতে থাকে তাহলে আমরা আইনি ব্যবস্থা নেব। ডিসেম্বর মাসের পর দলটা থাকবে কিনা সেটা আগে দেখুন, তারপর এদের কথা গুরুত্ব দেবেন।”

মোদী-শাহকে ‘দুর্যোধন-দুঃশাসন’ বলে কটাক্ষ করলেন তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: