25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিক্ষমতা প্রয়োগে স্বামীকে রেশন ডিলারশিপ পাইয়ে দিলেন তৃণমূল নেত্রী

ক্ষমতা প্রয়োগে স্বামীকে রেশন ডিলারশিপ পাইয়ে দিলেন তৃণমূল নেত্রী

একেই বলে সুযোগের সৎ ব্যবহার! পদের অপব্যবহার করার অভিযোগ তৃণমূল নেত্রী র (Trinamool leader) বিরুদ্ধে। পদ ব্যবহার করে নিজের স্বামীকে রেশন ডিলারশিপ (ration dealership) পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। মালদার (malda) রতুয়া ১ নম্বর ব্লকের মহিলা তৃণমূল সভানেত্রী রুকসানা পারভিনের বিরুদ্ধে অভিযোগ নিজের পদের ক্ষমতা ব্যবহার করে স্বামী আফসার আলিকে রেশন ডিলারশিপ পাইয়ে দিয়েছেন। ইতিমধ্যে এই অভিযোগের ভিত্তিতে জেলাশাসক খাদ্য দফতরে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। এই প্রসঙ্গে জেলা খাদ্য নিয়ামক জানিয়েছেন অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

একইসঙ্গে এই অভিযোগকে ঘিরে ইতিমধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। কিছু দিন আগে রতুয়া ১ নম্বর ব্লকের সাহাপুর এলাকায় রেশন ডিলারশিপের জন্য বিজ্ঞপ্তি বেরোয়। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী ওই এলাকায় রেশন ডিলার নিয়োগ করা হয়েছে। কিন্তু এই রেশন ডিলার নিয়োগ ঘিরেই বিতর্ক শুরু হয়েছে। রতুয়া ১ নম্বর ব্লক মহিলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী রুকসানা পারভিনের স্বামী আফসার আলী সাহাপুর এলাকার রেশন ডিলারশিপ পেয়েছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ ,নিয়ম না মেনে আফসার আলীকে রেশন ডিলারশিপ দেওয়া হয়েছে। এই ঘটনার জেরে জেলা খাদ্য দফতর ও মালদা জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

জানা গিয়েছে, মেলের মাধ্যমে এই ঘটনা মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে। প্রসঙ্গত, রেশন ডিলারশিপের জন্য আবেদনকারী শেখ আতাউর অভিযোগ করেন যে, ‘সমস্ত যোগ্যতা থাকা সত্ত্বেও তাঁকে ডিলারশিপ দেওয়া হয়নি। প্রভাব খাটিয়ে নিজের স্বামীকে ডিলারশিপ পাইয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। সমস্ত জায়গায় অভিযোগ জানিয়েছি। প্রয়োজনে হাইকোর্টেরও দ্বারস্থ হব।’ উল্লেখ্য, এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রতুয়া ১ নম্বর ব্লকের মহিলা তৃণমূল সভানেত্রী রুখসানা পারভিন। তিনি বলেন, ‘আমি ২০২২ সালে পদ পেয়েছি। রেশন ডিলারশিপের প্রক্রিয়া দীর্ঘদিন আগে থেকেই চলছিল।’

ক্ষমতা প্রয়োগে স্বামীকে রেশন ডিলারশিপ পাইয়ে দিলেন তৃণমূল নেত্রী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: