25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতি"ডিসেম্বরের মধ্যেই পড়ে যাবে তৃণমূল সরকার" বিজেপি নেতারা কিসের ইঙ্গিত দিচ্ছেন?

“ডিসেম্বরের মধ্যেই পড়ে যাবে তৃণমূল সরকার” বিজেপি নেতারা কিসের ইঙ্গিত দিচ্ছেন?

আগামী ডিসেম্বরের মধ্যেই পড়ে যেতে পারে তৃণমূল (TMC) সরকার। গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) পর সেই একই কথা বললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তৃণমূল সরকার পতনের প্রসঙ্গে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে একাধিক বার বঙ্গ বিজেপির একের পর এক শীর্ষ নেতারা এই ডেডলাইন উল্লেখ করলেন। মঙ্গলবার সুকান্ত মজুমদার বলেন,

”এটা আমাদের অনুমান, ডিসেম্বরের মধ্যে এমন পরিস্থিতি তৈরি হবে যে বেশিরভাগ মন্ত্রী, আমি জানি না মুখ্যমন্ত্রী কি না, সম্ভাবনা আছে মুখ্যমন্ত্রীও জেলে থাকতে পারেন ! সেটা যদি হয়, তাহলে নিশ্চিতভাবে এই সরকার পড়ে যাবে। কারণ মমতা ছাড়া, সরকার চালানোর মতো কেউ নেই।” সম্প্রতি এক সভায় মিঠুন চক্রবর্তী দাবি করেন, ২১ জন তৃণমূল বিধায়ক তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। তিনি বলেন, ”আমরা বলেছি যে ৩৮ জন আমাদের সঙ্গে আছে, তার মধ্যে ২১ জন আমার সঙ্গে সরাসরি যোগাযোগে আছে। আমি যে ২১ জনের সঙ্গে কথা বলেছি, কারও সঙ্গে টাকা নিয়ে একটাও কথা হয়নি।” কিন্তু আবার সুকান্ত মজুমদারের মুখে শোনা গেল ৪১ জন বিধায়কের কথা!

এদিন সুকান্ত মজুমদার দাবি করেন, ‘আমাদের শীর্ষ নেতৃত্ব, মিঠুনদার কাছে যদি ২১ জনের নাম থাকে, তাঁদের কাছে ৪১ জনের কম নাম থাকবে না, শুধু এটুকু বলতে পারি।’ উল্লেখ, রাজ্যের শাসকদল এই কথা মানতে নারাজ। বিজেপি নেতাদের এই কথার পাল্টা উত্তরে তৃণমূল কংগ্রেস রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ”এক এক জন এক এক কথা বলছেন। কেউ বলছেন পরের ভোট জিততে হবে। আবার কেউ বলছে, এখনই আমাদের সরকার গড়তে হবে। আর গোটাটাই ভাবা হচ্ছে জনগণের উপর নয়, মানুষের ভরসায় নয়। সিবিআই আর ইডির ভরসায়।” উল্লেখ্য, বিজেপির শীর্ষ নেতাদের মুখে একাধিক বার একই কথা শোনায় রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে।

“ডিসেম্বরের মধ্যেই পড়ে যাবে তৃণমূল সরকার” বিজেপি নেতারা কিসের ইঙ্গিত দিচ্ছেন?

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: