25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িরাজনীতিট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে নবান্ন তরফে জানানো হয়েছে

ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে নবান্ন তরফে জানানো হয়েছে

গতকাল পশ্চিমবঙ্গে ১০৮টি পুরসভায় ভোটগ্রহণ হয়েছে।সকালে শান্তিপূর্ণভাবে ভোটহলেও বেলা বাড়তেই নানান জায়গা থেকে বিক্ষিপ্তভাবে ঝামেলার খবর উঠে আসে। কোথাও ভুয়ো ভোটার , কোথাও ইভিএম(EVM) ভাঙচুর, কোথাও বা পোলিং এজেন্টদের মারধর নানান অভিযোগ উঠে আসে । শাসকদলের উপর বারংবার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। আজ ভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে বাংলা বনধের ডাক দেয় পদ্ম শিবির । সপ্তাহের শুরুতেই বনধের ডাক দেওয়াতে সাধারণ মানুষ অনেকটাই অসুবিধার মুখে পড়বেন। পুলিশ সূত্রে জানানো হচ্ছে, কোথাও গন্ডগোল বাঁধানোর চেষ্টা করলে বা জোর করে বনধ করানোর চেষ্টা করা হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা অবধি ১২ ঘণ্টা বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি (BJP)। কাল বিজেপি প্রার্থীকে মারধর, ছাপ্পা ভোট,বোমাবাজি, দলের এজেন্টকে বের করে দেওয়া, একাধিক এলাকায় ইভিএম(EVM) ভাঙচুর প্রভৃতি নানান অভিযোগ নিয়ে কমিশন ও প্রশাসনের কাছে সরব হয় বিরোধী দল। কিন্তু নবান্নের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বনধে স্কুল,কলেজ, সমস্ত সরকারি ও বেসরকারি অফিস খোলা থাকবে। কোন দোকান বন্ধ রাখা যাবেনা।সকাল বেলায় হুগলিতে বনধ সমর্থকেরা রেল অবরোধ করে । যারফলে বর্ধমান লোকাল সহ বেশ কয়েকটি ট্রেন আটকে পড়েছে ।

কাজের সময়ে এমন ভোগান্তির জন্য নিত্যযাত্রীদের অনেকটাই সমস্যা হচ্ছে ।হাওড়ার শানপুর মোড়ে পুলিশের ধস্তাধস্তি লাগে বনধ সমর্থকদের ।বীরভূমে বনধের জন্য সর্বত্র বেসরকারি বাস বন্ধ। কিন্তু ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে।নবান্ন তরফে জানানো হয়েছে, আজ কোনো সরকারি কর্মী উপযুক্ত কারণ ছাড়া কাজে অনুপস্থিত হলে কর্মদিবস থেকে একদিন কাটা হবে । অন্যান্য দিনের তুলনায় রাস্তাঘাট অনেকটাই ফাঁকা। তবে যেসব জায়গা ঝামেলাপ্রবন সেখানে পুলিশ করা নজরদারি চালাচ্ছে ।

ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে নবান্ন তরফে জানানো হয়েছে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: