25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যজেলাদক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা

দক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা

দক্ষিণ-পূর্ব শাখায় (South Eastern Railway) ব্যাহত ট্রেন চলাচল (Railway Service)। কাজ করার সময় ট্র্যাক থেকে ছিটকে যায় লাইন। যার জেরে ব্যাহত হয় ট্রেন চলাচল। এই ঘটনার ফলে ওই লাইনে প্রায় দেড় ঘণ্টা রেল পরিষেবা বন্ধ থাকে। যার জেরে যাত্রীরা দুর্ভোগের শিকার হন। জানা গিয়েছে, রেল লাইন মেরামতি করার সময় স্ল্যাবের উপর থেকে পিছলে রেললাইন সরে গিয়ে এই বিপত্তি ঘটে। এই ঘটনার পরে লাইন মেরামতির পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

শনিবার সকালে ফুলেশ্বর, চেঙ্গাইল স্টেশনের মাঝে ডাউন লাইনে এই সমস্যা ঘটে। এই ঘটনার জেরে একাধিক প্রশ্ন উঠছে। কীভাবে ঘটল এই ঘটনা? সেই প্রশ্নের উত্তরে তদন্ত শুরু করা হয়েছে। সূত্রের খবর, শনিবার সকালে ফুলেশ্বর ও চেঙ্গাইল স্টেশনের মাঝে ডাউন লাইনে লাইন রক্ষণাবেক্ষণের কাজে নিযুক্ত শ্রমিকরা মেরামতের কাজ করছিলেন। আর সেই সময়ই ট্র্যাকের সিমেন্টের স্ল্যাব থেকে রেল লাইন বেশ খানিকটা সরে যায়। বিপদের আশঙ্কা করে লাইন রক্ষণাবেক্ষণের কাজে নিযুক্ত শ্রমিকরা ডাউন ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন। তাদের তৎপরতায় এদিন বড় দুর্ঘটনা এড়ানো যায়।

লাইন মেরামত করার প্রায় দেড় ঘণ্টা পর পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। ডাউন লাইন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি লাইন। সকালে বহু অফিস যাত্রী থাকেন এই লাইনের ট্রেনে। তাই ব্যস্ত সময়ে এইকাজ কিন্তু পশ্ন তুলছে মানুষের মনে। এই ঘটনার জেরে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের অভিযোগ লাইনে কাজ চলা সত্বেও ট্রেনের চালক অনেকটাই এগিয়ে গিয়েছিলেন। শ্রমিকরা যদি হাত দেখিয়ে ট্রেন না দাঁড় করাতেন তাহলে ট্রেনটি লাইনচ্যুত হয়ে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত।

দক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: