25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশট্রেনের ভাড়া ২০ লক্ষ টাকা! জেনে নিন কি রয়েছে ট্রেনটিতে

ট্রেনের ভাড়া ২০ লক্ষ টাকা! জেনে নিন কি রয়েছে ট্রেনটিতে

বহু মানুষ ট্রেনে (Train) যাতায়াত করতে পছন্দ করেন। সেক্ষেত্রে প্রত্যেকে নিজেদের সাদ্ধ মতো টিকিট কেটে যাতায়াত করেন। কিন্তু আপনি কি জানেন ভারতীয় রেল (Indian Railways) বিভাগের অধীনে এমন একটি বিলাসবহুল ট্রেন রয়েছে, যার ভাড়া ২০ লক্ষ টাকা। কি শুনে অবাক লাগছে তো? কিন্তু অবাক লাগলেও এটাই সত্যি। ভারতীয় রেলওয়ের সবচেয়ে বিলাসবহুল ট্রেন (India’s Most Luxurious Train) সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। ভারতীয় রেলওয়ে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের (IRCTC) অধীনে এই ট্রেনটির নাম মহারাজা এক্সপ্রেস (Maharaja Express)।

এই ট্রেনটি দেশের প্রায় সব ট্রেন রুটেই চলাচল করে। এই ট্রেনটির ভাড়া তুলনামূলক অনেকটাই বেশি হলেও ট্রেনটিতে একবার ভ্রমন করলে মন ভরে যাবে। মহারাজা এক্সপ্রেস ট্রেনটিতে সমস্ত রকমের বিলাসবহুল সুবিধা। এই ট্রেনটিতে দ্য ইন্ডিয়ান প্যানোরামা, ট্রেজারস অফ ইন্ডিয়া, দ্য ইন্ডিয়ান স্প্লেন্ডার এবং দ্য হেরিটেজ অফ ইন্ডিয়া নামক চারটি প্যাকেজ রয়েছে। এই চারটি প্যাকেজের যে কোনো একটি পছন্দ করে সাত দিনের জন্য ভ্রমণ করতে পারেন। সম্প্রতি দেশের এই বিলাস বহুল ট্রেনটির একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে (Social Media) ভাইরাল হয়েছে।

কুশাগরা নামক এক ব্যক্তি ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। ওই ভিডিওতে মহারাজা এক্সপ্রেস ট্রেনটির ভেতরের ছবি ধরা পড়েছে। জানা গিয়েছে, ট্রেনটিতে কমপ্লিমেন্টারি মিনি বার, এয়ার কন্ডিশনার, ওয়াই-ফাই ইন্টারনেট, লাইভ টিভি, ডিভিডি প্লেয়ার সহ আরো নানা বিলাসবহুল সুবিধা উপলব্ধ রয়েছে। ভাইরাল হওয়া ওই ভিডিওটি এখনও পর্যন্ত ৩২ লক্ষের বেশি মানুষ দেখেছেন। যে ব্যক্তি ওই ভিডিওটি শেয়ার করেছেন তিনি জানিয়েছেন ওই ট্রেনের একটি টিকিটের দাম ২০ লক্ষ টাকা। যার বিনিময়ে কিনা বাড়ি, গাড়ি থেকে শুরু করে বহু জিনিষ কেনা যাবে।

ট্রেনের ভাড়া ২০ লক্ষ টাকা! জেনে নিন কি রয়েছে ট্রেনটিতে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: