25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশএবার আসতে চলেছে দুয়ারে ঝাঁটা বাংলায় আম আদমি পার্টির

এবার আসতে চলেছে দুয়ারে ঝাঁটা বাংলায় আম আদমি পার্টির

এবার আম আদমি পার্টি (Aam Aadmi Party) আসতে চলেছে বাংলায়। কেজরিওয়ালের নামে পোস্টার পড়তেই রাজ্য রাজনীতি সরগরম হয়ে উঠেছে। এবার পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে চোখ আছে অরবিন্দ কেজরিওয়ালের দলের । কলকাতায় ‘পদার্পণ যাত্রা’ এর আয়োজন করল আম আদমি পার্টি। আজ বিকেল ৪টেয় গিরিশ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত এই মিছিল আয়োজন করা হয়েছে। পশ্চিমবঙ্গে আম আদমি পার্টির মুখপাত্র নাজির হোসেন সরকার বলেন, “পঞ্জাবের(Punjab)ঐতিহাসিক জয়ের জন্য এই পদার্পণ যাত্রার আয়োজন করা হয়েছে। পাশাপাশি আগামী দিনে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনেও আমরা প্রার্থী দিতে চলেছি। এই কারণগুলিকে সামনে রেখেই মিছিলের আয়োজন করা হয়েছে ।

” ৫ রাজ্যের ফলাফল ঘোষণার পর পঞ্জাব দখল ও গোয়ায় আধিপত্য বিস্তারের পর আপ নেতৃত্ব উচ্ছাসিত। আগামী বছর, ২০২৩-এ বাংলার পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেছে আম আদমি পার্টি। আম আদমি পার্টির দক্ষিণ দিনাজপুর জেলা ইনচার্জ মৃত্যুঞ্জয় বসাক (Mrityunjay Basak)বলেন, “এবার পঞ্জাবেও আপ সরকার ক্ষমতায় এসেছে। পশ্চিমবঙ্গে আপ ই একমাত্র বিকল্প পার্টি। তাই আগামীতে এই রাজ্যেও আপ সরকার আসবে। তাই আমরা পঞ্চায়েত ভোটে লড়াই করব।” তিনি আরও বলেন, “পঞ্জাবে অভাবনীয় ফল ও গোয়াতে নিজেদের আধিপত্য স্থাপন করায় আমরা আম আদমি পার্টির সদস্যরা খুশি। আগামী বছর ২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে আম আদমি পার্টির সদস্যরা মাঠে নামছে।

ময়দানে নেমে পড়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি

গোয়া উত্তরপ্রদেশ, অসম,মহারাষ্ট্র, ওড়িশা ছত্তিশগড় পঞ্চায়েত ভোটে আমাদের প্রতিনিধিরা উঠে আসছে। বাংলাতেও নিশ্চয়ই পঞ্চায়েত ভোটে ভাল ফল দেখা যাবে।” এবার বাংলাতেও আধিপত্য বিস্তার করতে জোরদমে ময়দানে নেমে পড়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। ‘ঝাড়ু’ প্রতীক নিয়ে বাংলায় সদস্যপদ গ্রহণের কাজ অনেক আগে থেকে শুরু করেছিল অরবিন্দ কেজরিওয়ালের দল। এরইমধ্যে প্রতিটি জেলায় কমিটি গঠন করা শুরু হয়েছে। জেলার বিভিন্ন প্রান্তে সদস্যপদ গ্রহণের জন্য পোস্টার এবং নানা ধরনের ক্যাম্প করাও শুরু হয়েছে। আগামী পঞ্চায়েত নির্বাচনের দিকেই নজর কেজরিওয়ালের পার্টির। এবার পঞ্জাব জয় ও গোয়ায় ভালো আসন দখল তাঁদের যে বাড়তি সাহস জোগালো।

ফলে এবার বাংলায় আগামী পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেন দক্ষিণ দিনাজপুর জেলা আম আদমি পার্টির ইনচার্জ মৃত্যুঞ্জয় বসাক। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন এরফলে তৃণমূল চাপের মুখে পড়তে পারে।

এবার আসতে চলেছে দুয়ারে ঝাঁটা বাংলায় আম আদমি পার্টির

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: