25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশই-মেলের মাধ্যমে পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি

ই-মেলের মাধ্যমে পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি

আবার এক বড় নাশকতার হুমকি রাজধানীতে।পুলিশ সূত্রে খবর,বেনামী ই-মেলের মাধ্যমে পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছ।এই মেল পাওয়ার পরই নড়েচড়ে বসেছে দিল্লি এবং উত্তরপ্রদেশের গোটা প্রশাসন ব্যাবস্থা।হাই-অ্যালার্ট জারি হয়েছে গোটা দিল্লি জুড়ে।দিল্লিজুড়ে নাশকতার এই হুমকি মেল নয়ডার কিছু সংবাদমাধ্যমের অফিসেও পাঠানো হয়েছে।প্রশাসনের অনুমান,তেহরিক-ই-তালিবান নামের জঙ্গিগোষ্ঠীর মাধ্যমে এই হুমকি মেল এসেছে।পুলিশ তদন্ত করে দেখছে এই হুমকি ই-মেলের সূত্র।দিল্লি সহ পার্শ্ববর্তী এলাকাতেও সতর্কতা জারি করা হয়েছে।রাজধানী দিল্লিতে হোলি আগেও গোয়েন্দা সূত্রে জঙ্গি হানার আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছিল।

উল্লেখ্য,এই বছরের ১৪ জানুয়ারি গাজিপুরের একটি ফুলের দোকানের সামনে পরিত্যক্ত এক ব্যাগকে কেন্দ্র করে গোটা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।খবর পেয়ে,ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড।ব্যাগ থেকে উদ্ধার করা হয় আইইডি।সেটি যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে নিস্ক্রিয় করা হয়েছিল।গোয়েন্দাদের তরফে অনুমান,বাজারে যে সময়ে বেশি ভিড় থাকে,সে সময়ই বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করা হয়েছিল।যাতে বিপুল পরিমানে ক্ষয়ক্ষতি এবং বহু মানুষের প্রানহানি ঘটে।কিন্তু পুলিশের তৎপরতার কারণে সেই পরিকল্পনা ব্যর্থ হয়।দিল্লির পাশাপাশি এর আগে পঞ্জাব ও গুজরাট থেকে বিপুল পরিমাণে বিস্ফোরক বাজেয়াপ্ত করা হয়েছে।এই হুমকি মেল পাওয়ার পর,দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ পুলিশ পিকেট বসানো হয়েছে।

পাশাপাশি ব্যাস্ততম রেলস্টেশন,মেট্রো স্টেশন-সহ নানা শপিং মল এবং দর্শনীয় স্থানগুলিতে কড়া পুলিশি নজরদারি চলছে। সব স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ কুকুরকে কাজে লাগিয়ে নিরপত্তা ব্যাবস্থা খতিয়ে দেখা হচ্ছে।২৪ ঘণ্টা নজরদারি চলছে সকল গুরুত্বপূর্ণ স্থানগঙ্গুলিত।অন্যদিকে,শহরের সব গেস্ট হাউস এবং হোটেলের রেজিস্টারও খতিয়ে দেখা হচ্ছে। রাজ্যের সীমান্ত এলাকাগুলিতেও হাই-অ্যালার্ট জারি হয়েছে।হরিয়ানা-উত্তরপ্রদেশ সীমানাতেও তল্লাশি চলছে।গোয়েন্দাদের তরফ থেকে জানানো হয়েছে,এখনও পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, লস্কর-ই-তৈবা, দ্য রেজিস্ট্যান্স ফোর্স, জইশ-ই-মোহাম্মদ, হরকাত-উল-মুজাহিদিন এবং হিজবুল-মুজাহিদ্দিন-এর মতো জঙ্গি সংগঠনগুলি এই হামলার পরিকল্পনার নেপথ্যে থাকতে পারে।তাই পুলিশ প্রশাসন,গোয়েন্দা সহ সকল জরুরি বিভাগ গুলিকে সতর্কও থাকতে বলা হয়েছে।

ই-মেলের মাধ্যমে পুরো দিল্লিকে উড়িয়ে দেওয়ার হুমকি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: