25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িবিনোদনএবার কলকাতার বুকে 'কাঁচা বাদাম' গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের মূর্তি!

এবার কলকাতার বুকে ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের মূর্তি!

সোশ্যাল মিডিয়া খুলতেই একটাই গান ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম ‘। ছোট থেকে বড় সবার মনে জায়গা করেছে এই গানটি। শুধু দেশে নয় বিদেশেও পারি দিয়েছে গানটি। গানের সাথে তালে তাল মিলিয়ে নাচ করেছে টলিউড থেকে বলিউড তারকারা। ‘কাঁচা বাদাম’ গানটি নিয়ে অনেকেই বিরক্তি প্রকাশ করলেও এখনও জনপ্রিয়তা কমেনি এই গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের। ভুবনবাবু গ্রামে ঘুরে কাঁচা বাদাম বিক্রি করার সময় একটি গান তৈরি করেছিলেন।

তারপর সেই গান সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল হয়ে যায়। এরপর সেলিব্রিটি হয়ে গিয়েছেন ভুবন বাদ্যকার ।এই গান কতটা জনপ্রিয়তা পেয়েছে তা বলার অপেক্ষা রাখেনা। আবার এই গানের স্রষ্ঠা ভুবন বাদ্যকরকে নিয়েও চর্চার শেষ নেই । তাঁর জনপ্রিয়তা এখন শিখরে। সম্প্রতি কুমোরটুলির এক মৃৎশিল্পী বাদাম কাকুর মূর্তি বানিয়ে তার জনপ্রিয়তা আরও একগুন বাড়িয়ে দিলেন । এই মূর্তি দেখে সকলেই বিস্মিত।ভুবন বাদ্যকারের এই মূর্তিটি তৈরি করেছেন কুমোরটুলির এক মৃৎশিল্পী পরিমল পাল।

তিনি অসাধারণ দক্ষতার সাথে মূর্তিতে ফুটিয়ে তুলেছেন ভুবন বাদ্যকারের চেহারা। পরিমল পাল বলেন, মূর্তি তৈরি করতে তার মাত্র ৫ দিন সময় লেগেছে। তবে হঠাৎ ভুবন বাবুর মূর্তি বানাতে চাইলেন কেন তিনি? এই নিয়ে সকলের মনে প্রশ্ন উঠছে।পরিমল পাল জানান, ভুবন বাদ্যকর এর জনপ্রিয়তা এখন বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। এমনকি বাঙালি জাতিকে বিশ্বের সামনে তুলে ধরেছেন বাদাম বিক্রেতা ভুবন বাবু। যার কারনে তিনি ভুবন বাদ্যকারকে বেছে নিয়েছেন। ভুবন বাদ্যকারের এই অসাধারণ মূর্তিটি কুমোরটুলির ঢাকেশ্বরী মন্দির সংলগ্ন স্বাধীন সংঘের কাছে রাখা হয়েছে।

এবার কলকাতার বুকে ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টা ভুবন বাদ্যকারের মূর্তি!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: