25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যকলকাতাএবার আর ভাগে ভাগে করের বিল নয় ! নতুন নির্দেশিকা কলকাতা পুরসভার

এবার আর ভাগে ভাগে করের বিল নয় ! নতুন নির্দেশিকা কলকাতা পুরসভার

আগে যাদের কলকাতা পুরনিগম এলাকার অধীনে সম্পত্তির আছে তাদের ভাগে ভাগে সম্পত্তি করের বিল যেত। ফলে সাধারণ মানুষদের অনেকটাই বিভ্রান্তির মধ্যে পরতে হতো । এর জেরেই মেয়র ফিরহাদ হাকিম একটি বড়ো ঘোষণা করলেন। কাল তিনি জানান , ১ মার্চ থেকে সম্পত্তি করের বিল ভাগে ভাগে যাবে না এক সাথে যাবে । যার ফলে মানুষদের অনেকটাই সুবিধা হবে ।জানা যাচ্ছে , আগে লেটার অফ ইনডেন্ট, পিরিওডিক ডিমান্ডস ,সাপ্লিমেন্টারি আউটস্ট্যান্ডিং বিল, প্রভৃতি ভাগ ভাগ করে সম্পত্তির মালিকদের কাছে দেওয়া হতো ।

ফলে অনেকে ভাবতো একটি বিল মেটালেই করের পুরো টাকা মেটানো হয়ে গেছে । আবার যখন বিলের অন্য ভাগ যেত তখন দেখা যেত যে কর এখনও বাকি । যারফলে মানুষরা অনেকটাই বিভ্রান্ত হতেন । ফিরহাদ হাকিম বলেন , “সম্পত্তি করের বিলে সরলীকরণ করা হবে। একটি বিল তৈরি করে নাগরিকদের বাড়িতে তা পাঠানো হবে মার্চ মাস থেকে।”কলকাতার মেয়র আরও বলেন, ভাগে ভাগে বিল যাওয়ায় সম্পত্তি কর নিয়ে নিজেও তিনি বিভ্রান্তির মুখে পড়েছেন ।

ফিরহাদ বলেন, “সাধারণ মানুষ তো বুঝতেই পারেন না এত ভাগে বিল কেন? আমি নিজেও বুঝতে পারতাম না । আমাকে একদিন বলা হল, আমার কর বাকি। আমি টাকা দিলাম। এরপর দেখাল ট্যাক্স মিটিয়ে দিয়েছি। কিছুদিন পর আবার দেখি কর বাকি রয়েছে। কলকাতার মেয়র হয়ে আমি নিজেই বিভ্রান্ত হয়ে যাচ্ছিলাম যে রোজ রোজ কীভাবে আলাদা আলাদা করের বিল আসতে পারে। এরপর আমি কমিশনারকে বললাম। নতুন ব্যবস্থায় একটাই বিল হবে। তাতে সমস্ত কিছু থাকবে। এতে মানুষকে আর বিভ্রান্ত হতে হবেনা।” এর ফলে সাধারণ মানুষদের আর বিভ্রান্তির মুখে পরতে হবে না ।

এবার আর ভাগে ভাগে করের বিল নয় ! নতুন নির্দেশিকা কলকাতা পুরসভার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: