25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজনীতি"চুরি করেও নেতাদের বাঁচাতে বিক্ষোভ দেখাচ্ছে" শাসকদলকে কটাক্ষ দিলীপের

“চুরি করেও নেতাদের বাঁচাতে বিক্ষোভ দেখাচ্ছে” শাসকদলকে কটাক্ষ দিলীপের

রাজ্যের বিজেপি (BJP) নেতারা প্রধানমন্ত্রী আবাস যোজনায় (Pradhan Mantri Awas Yojana) দুর্নীতির অভিযোগ তুলেছেন। আর সেই অভিযোগ খতিয়ে দেখতে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের প্রতিনিধি দল বাংলায় এসেছেন। বৃহস্পতিবার সেই অভিযানের প্রথম দিনে কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা পূর্ব মেদিনীপুরের ভগবানপুর, খেজুরি–সহ নানা এলাকা পরিদর্শন করেন। কিন্তু ভগবানপুর ১ নম্বর ব্লকে ঠিক বিডিও অফিসের সামনে পৌঁছানো মাত্রই বিক্ষোভের সম্মুখীন হন তাঁরা। আর এই ঘটনার জেরে শুক্রবার সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শাসকদলকে কটাক্ষ করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

তিনি বলেন, ‘‌চুরিও করছে। আর নেতাদের বাঁচাতে বিক্ষোভও দেখাচ্ছে। নেতারা চুরি করলে গ্রেফতার করতে দেওয়া হয় না। চুরি করে মেনে নিচ্ছেন। কিন্তু নেতাদের বাঁচাতে চোখ রাঙাচ্ছেন। সারা দেশের কাছে বাংলা কলঙ্কিত হচ্ছে।’‌ তিনি আরও বলেন, “এখানে তদন্ত করতে দেয় না। চুরির দায় ধরা পড়লে ধরতে দেয় না। সারা দেশে বাংলার নাম দুর্নীতির আখড়া বলে পরিচিত। পার্টির নেতারা চোর। মেনে নিয়েছে চুরি হয়েছে। শাস্তি যাতে না হয়, তার জন্য চেষ্টা চলছে। সিবিআই–সহ সবাইকে কড়া চোখ দেখিয়ে দাবিয়ে রাখার চেষ্টা হচ্ছে।” নবান্ন সূত্রে জানা গিয়েছে, মোট ৬ জন প্রতিনিধি দু’টি টিমে ভাগ হয়ে দুই জেলায় যাবেন।

এই প্রসঙ্গে বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারকে নিশানা করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) বলেন, “‌পলিটিক্যাল কারণে মাঝেমাঝেই এ–টিম, বি–টিম, সি–টিম, এ–টু জেড টিম পাঠাচ্ছে। আর কত টিম পাঠাবেন?‌ একটা পটকা ফাটলে চলে আসছে এ–টিম। কারও ঘরে নিজস্ব ব্যবসার টাকা থাকলেও চলে আসছে বি–টিম। ১০০ দিনের প্রকল্পের কাজে বাংলাকে টাকা দেওয়া হচ্ছে না। তা সত্ত্বেও ৫০ লক্ষ কর্মদিবস তৈরি করেছি। বিজেপি নেতারাও আবাস যোজনায় বাড়ি নিয়েছেন। সেই নাম বাদ দেওয়া হচ্ছে? ক্ষমতার অপব্যবহার করছে কেন্দ্রীয় সরকার।”

“চুরি করেও নেতাদের বাঁচাতে বিক্ষোভ দেখাচ্ছে” শাসকদলকে কটাক্ষ দিলীপের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: