25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িলাইফস্টাইলমারুতি সুজুকির এই তিনটি মডেলের গাড়ি তুলে নেওয়া হল, জেনে নিন কোনগুলি

মারুতি সুজুকির এই তিনটি মডেলের গাড়ি তুলে নেওয়া হল, জেনে নিন কোনগুলি

মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের তিন জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি বাজার থেকে তুলে নেওয়ার কথা ঘোষণা করল। এই মডেলগুলি হলো Wagon R, Celerio, এবং Ignis । এই তিনিই মডেল মিলিয়ে সর্ব মোট ১০০০০ গাড়ি ফেরত চাওয়া হয়েছে। মারুতি সুজুকির তরফে জানানো হয়েছে, রিয়ার ব্রেক অ্যাসেম্বলি পিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার আশঙ্কায় রিকল অর্ডার জারি করা হয়েছে। কর্তৃপক্ষের তরফে মনে করা হচ্ছে ২০২২ সালের ৩ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে তৈরি হওয়া ওই তিন মডেলের গাড়ি গুলিতে এই সমস্যা থাকতে পারে।

সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ওই মডেলগুলিতে যদি কোনও সমস্যা দেখা যায়, তাহলে সংস্থার তরফে ক্ষতিগ্রস্ত অংশ সারিয়ে দেওয়া হবে। এই কারণে আলাদা কোনও টাকা দিতে হবে না৷ এখন রিপ্লেসমেন্ট পার্টের খোঁজ করছে মারুতি। প্রাথমিক পর্যায় ওয়ার্কশপে গাড়ি নিয়ে আসার জন্য সরাসরি ডিলারশিপের তরফে মালিকদের সঙ্গে যোগাযোগ করা হবে। তারপর সেখানে প্রথমে ভাল করে পর্যবেক্ষণ করা হবে৷ এবং পরবর্তী কালে প্রয়োজন মত ক্ষতিগ্রস্ত অংশ বদলে দেওয়া হবে।

মারুতি সুজুকির তরফে শেয়ার মার্কেটকে জানানো হয়েছে, এই মডেলগুলির পিছনের ব্রেক অ্যাসেম্বলি পিনে যান্ত্রিক সমস্যার কারণে সেটি ভেঙে গিয়ে জোরে শব্দ সৃষ্টি করতে পারে। যার জেরে গাড়ির অতি গুরুত্বপূর্ণ ব্রেকিং সিস্টেমের উপর দীর্ঘমেয়াদি প্রভাব পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। সেই কারণে বিষয়টির সমাধানের জন্য গ্রাহকদের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে সংশ্লিষ্ট মডেলের গাড়িগুলি ফেরত চাওয়া হয়েছে।

মারুতি সুজুকির এই তিনটি মডেলের গাড়ি তুলে নেওয়া হল, জেনে নিন কোনগুলি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: