25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতি‘‘সারা ভারতেই এমন দুর্নীতি হয়নি, এই লজ্জা তো আমাদের আছে।’’ মন্তব্য সৌগত...

‘‘সারা ভারতেই এমন দুর্নীতি হয়নি, এই লজ্জা তো আমাদের আছে।’’ মন্তব্য সৌগত রায়ের

শিক্ষক নিয়োগে দুর্নীতি (SSC Corruption) কাণ্ডে সরব রাজ্যের বিরোধী দলগুলি। তাদের বক্তব্য এমন দুর্নীতি দেশে এর আগে দেখা যায়নি। আর এবার সেই সুরেই সুর মেলালেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)। পূর্বে বহুবার নানাবিধ মন্তব্য করে দলের অসস্তি বাড়িয়েছেন। এবারও ঠিক তাই হল। এদিন এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘সারা ভারতেই এই রকম দুর্নীতির ব্যাপার কম হয়েছে। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ অনেক দিন জেলে ছিলেন। কিন্তু লালুর কাছ থেকে এত নোট তো বার হয়নি। এর আগে কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন সুখরাম। তাঁর ওখান থেকে দু-তিন-চার কোটি টাকা উদ্ধার হচ্ছে দেখা গিয়েছে। এই ভাবে তো কোথাও কখনও দেখা যায়নি।’’

সৌগত রায়ের এই মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের রাজ্য স্তরের এক নেতা বলেন উনি অস্বস্তিতে আছেন বুঝতে পারছি

প্রসঙ্গত, তার এই মন্তব্যের জেরে তৃণমূলের কোনও নেতাই প্রকাশ্যে কিছু বলেনি। উদ্ধার হওয়া টাকার প্রসঙ্গে তিনি বলেন, ‘‘৫০ কোটি টাকা! টাকার ছবি না দেখলে তো বিশ্বাস করতে পারতাম না। দেখলাম তো ছবি। এই যে টাকার পাহাড়টা দেখা গিয়েছে, এটা দেখার পরে লোকের কাছে কী জবাব দেব আমরা? এই বিড়ম্বনা, এই লজ্জা তো আমাদের আছে।’’ একইসঙ্গে তিনি বিরোধীদের উদ্দেশ্যে বলেন, ‘‘আমরা তৃণমূলের লোক, তৃণমূলের সঙ্গেই থাকব, আর তৃণমূলের সবাই চোর বলে দাগিয়ে দেওয়ার চেষ্টা করলে আমরা প্রতিরোধ করব।’’ সৌগত রায়ের এই মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের রাজ্য স্তরের এক নেতা বলেন, ‘‘উনি অস্বস্তিতে আছেন বুঝতে পারছি।

কিন্তু সেটা প্রকাশ্যে বলে দলের অস্বস্তি যে বাড়াচ্ছেন সেটাও ঠিক। তবে উনি দলের প্রবীণ নেতা। তাই আমি এ নিয়ে কিছু বলতে পারব না। যা বলার দলনেত্রী বলবেন।’’ উল্লেখ্য, গত ২২ জুলাই রাতে ইডি পার্থ চট্টপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার ফ্ল্যাটে তল্লাশি করে বিপুল নগদ উদ্ধার করে। তারপর আর একদিন অর্পিতার বেলঘরিয়ার রথতলার একটি ফ্ল্যাট থেকেও বিপুল পরিমাণ নগদ উদ্ধার হয়। সব মিলিয়ে উদ্ধার হওয়া অর্থের পরিমাণ ৫০ কোটি টাকার গণ্ডি পেরিয়ে যায়। বিপুল পরিমাণ টাকা ছাড়াও ৫ কোটি টাকার বেশি মূল্যের সোনা ও বিদেশি মুদ্রাও উদ্ধার হয়। ইডির আধিকারিকরা তল্লাশি করে বহু কোটির স্থাবর সম্পত্তি ও অনেক ভুয়ো সংস্থার হদিস পান।

‘‘সারা ভারতেই এমন দুর্নীতি হয়নি, এই লজ্জা তো আমাদের আছে।’’ মন্তব্য সৌগত রায়ের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: