25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যআবারও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে ,হতে পারে শিলাবৃষ্টিও!

আবারও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে ,হতে পারে শিলাবৃষ্টিও!

এবার পশ্চিমীঝঞ্ঝার ফলে বঙ্গবাসী তেমন ভাবে শীত অনুভব করতে পারেনি । তারপর কয়েকদিন হলো বৃষ্টি কাটিয়ে শীতের আমেজ উপভোগ করছিলো বঙ্গবাসী । তবে তাতেও জল ঢেলে দিল পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকুটি। আবারও বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। একাধিক জেলায় বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে । আবহাওয়া দপ্তর সূত্রে খবর , সরস্বতী পুজোতে বৃষ্টির সম্ভবনা আছে । তারসঙ্গে পাল্লা দিয়ে পূবালী হাওয়ার প্রভাব বৃদ্ধি পাবে । আজ সকাল থেকেই মালদা, উত্তর ও দক্ষিণ দিনাম্পুর, মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে । আজ সকাল থেকেই আকাশের মুখ ভার ।

হাওয়া মহল জানাচ্ছে, আজ কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভবনা আছে।ভোরের দিকে সামান্য কুয়াশা হবে । দুইজদিনের তুলনায় আজ কুয়াশা অনেকটাই কম থাকবে। ভোরের মতো বেলার দিকেও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে । আজ উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বৃষ্টিপাত হতে পারে । আজ ও আগামীকাল দুইদিন পুরো উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আছে । কিছু কিছু জায়গায় আজ বৃষ্টির পরিমান বাড়বে ও শিলা বৃষ্টিরও সম্ভবনা আছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর । আগামীকালও বৃষ্টির সম্ভবনা আছে, এবং রাতের তাপমাত্রা আরও ২ ডিগ্রি বাড়তে পারে।

কয়েকদিন দার্জিলিং জেলার উপরের দিকে হালকা তুষারপাত বা গ্রাউন্ড ফ্রস্ট হবার পূর্বাভাস আছে । পাহাড়ি এলাকায় ধসের সম্ভবনা আছে । হাওয়া মহল সূত্রে খবর , আজ পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়ার কিছুটা এবং পুরুলিয়ার কিছু জায়গায় বেশি বৃষ্টি হতে পারে । কিন্তু আগামীকাল বৃষ্টি অনেকটাই কমে যাবে তবে তাপমাত্রা বৃদ্ধি পাবে । জানা যাচ্ছে , দক্ষিণবঙ্গে রাতে তাপমাত্রা তিন ডিগ্রি বাড়তে পারে । অপরদিকে, রাজধানীতে শৈত্য প্রবাহ জারি করা হয়েছে । মঙ্গলবার সাত ডিগ্রি কমে যায় দিল্লির তাপমাত্রা । এই বার বার আবহাওয়ার পরিবর্তন মানুষকে অস্বস্তি যে ফেলছে ।

আবারও বৃষ্টির সম্ভাবনা রাজ্যে ,হতে পারে শিলাবৃষ্টিও!

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: