25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যদিঘায় কাঁকড়া খেয়ে মৃত্যু তরুণীর

দিঘায় কাঁকড়া খেয়ে মৃত্যু তরুণীর

উৎসবের মরসুম মানেই সমুদ্র সৈকতে মানুষের ভিড় । রাত পেরোলেই বড়দিন । এই সময় দিঘায় বড়দিন এবং নিউ ইয়ার উপলক্ষ্যে প্রবল জনসমাগম হচ্ছে । সমুদ্র সৈকতে প্রচুর পরিমানে সামুদ্রিক মাছ পাওয়া যায় । যারাই এখানে আসেন এখানকার সামুদ্রিক মাছ এবং কাঁকড়ার স্বাদ নিয়ে থাকেন। কিন্তু এবার সেই কাঁকড়া খেয়ে চরম দুর্ভোগ নেমে এলো এক তরুণীর জীবনে । বছর অন্তে এখন দিঘায় উৎসবের মেজাজ । তারই মাঝে ঘটে গেল এই অঘটন । এই ঘটনায় এলাকায় মানুষের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে ।অন্যান্য পর্যটকদের মতো তারাও বেরাতে এসেছিল । সূত্রের দ্বারা খবর ,মৃতার নাম দীপিকা ভগৎ । তার বাড়ি বীরভূমের রামপুরহাটে ।

দিঘাতেই কাঁকড়া খেয়ে মৃত্যু হয়েছিল বেহালার বাইশ বছরের যুবক

বৃহস্পতিবার পরিবারের সঙ্গে দিঘায় বেড়াতে আসেন তিনি । সন্ধের সময় দিদি জামাইবাবুর সাথে সমুদ্রের ধারে ঘুরতে গিয়েছিলেন। সেখানেই কাঁকড়া ভাজা খান তারা । খাবার পর থেকেই অসুস্থ বোধ করেন তরুণী । ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দিঘার হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।ডাক্তাররা জানান এই ঘটনা নতুন না । এই ঘটনার ঠিক একমাস আগে একই ঘটনা ঘটে । নভেম্বর মাসে দিঘাতেই কাঁকড়া খেয়ে মৃত্যু হয়েছিল বেহালার বাইশ বছরের যুবক সৌম্যদীপ শিকদারের ।

চিকিৎসকের মতে, সামুদ্রিক মাছ ও কাঁকড়ায় অনেকেরই অ্যালার্জির সমস্যা থাকে । তার উপর এইসব কাঁকড়াগুলিকে রান্নার আগে ভালো করে পরিষ্কার করা হয় না । এর জন্য অনেকের শরীরে বিষক্রিয়া হতে পারে যার ফলে মৃত্যু পর্যন্ত হতে পারে ফলে অনেক সময়ই দেখা যাচ্ছে অনেকসময় কাঁকড়া খেয়ে পর্যটকরা অসুস্থ হয়ে পড়ছেন । এদিকে উৎসবের মরশুমে ভীড় বাড়ছে দিঘায় সমুদ্র সৈকতে । এই সব ঘটনার পর খাদ্য দপ্তরের এই দিকে আরো নজর দেওয়া প্রয়োজন বলে মনে করা হচ্ছে ।

দিঘায় কাঁকড়া খেয়ে মৃত্যু তরুণীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: