25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশবাঘের ভয়ে আতঙ্কিত গ্রামবাসী , বাঘধরতে তৎপর বনকর্মীরা

বাঘের ভয়ে আতঙ্কিত গ্রামবাসী , বাঘধরতে তৎপর বনকর্মীরা

কিছুদিন ধরেই গ্রামের চারপাশে বাঘের পায়ের ছাপ দেখা যাচ্ছে । আতঙ্কে নদীতে যেতে পারছেন না গ্রামবাসী। কুলতলির গ্রামবাসীরা আতঙ্কে ত্রস্ত । বাঘ ধরতে প্রস্তুত বনদপ্তর ।বড়দিনের আগে অর্থাৎ ২৪ ডিসেম্বর এলাকায় বাঘ দেখতে পান কিছু গ্রামবাসী। সাথে সাথে খবর দেওয়া হয় বন দফতরকে । এরপর এলাকায় শোরগোল পরেযায় । আজ সকালেও এলাকার বিভিন্ন জায়গায় বাঘের পায়ের ছাপ দেখা যায় ।

ডোঙাজোড়া এলাকার শেঠ পাড়ার জঙ্গলে পিয়ালি নদীর তীরে বাঘ দেখা যায়। বন দফতরের তরফে বাঘ ধরার জন্য ডেকে আনা হয় মোতালেফ মোল্লাকে । শোরগোলের মাঝে পরে তিনি আহত হন । তার যথাযথ চিকিৎসা করা হয়েছে ।বাঘকে বাগে আনতে বন দফতর তৎপর হয়ে আছে । লোকালয়ের দিকটা জাল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে । পাশের জঙ্গলে দুটো খাঁচা বসানো হয়েছে । টোপ হিসাবে আনা হয় ছাগল । জঙ্গলে মাচা বেঁধেছেন বনকর্মীরা । ঘুমেরগুলি মেরে বাঘটিকে আয়ত্ত করতে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা । জানা যাচ্ছে, প্রয়োজনীয় আলোর ব্যবস্থার জন্য জেনারেটরের আনা হয়েছে।

এই ঘটনায় বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, বাঘ যাতে লোকালয়ে ঢুকতে না পারে তারজন্য যথাযথ ব্যবস্থা করা হয়েছে। অনেকটা জায়গা জুড়েই জাল ফেলা হয়েছে । মানুষের নিরাপত্তার সম্পূর্ণ ব্যস্থা করছে প্রশাসন। আহত সমস্ত ব্যক্তির চিকিৎসার দায়িত্ব সরকার নেবে বলেও জানান বনমন্ত্রী । বন আধিকারিকরা জানান জলপথেও নজরদারি চলছে । গভীর জঙ্গলে খাবারের অভাবে বাঘটি লোকালয়ে চলে আসে বলে অনুমান করা হচ্ছে । প্রায় অনেকদিন যাবৎ বাঘটি হয়তো খাবার পায়নি তাই লোকালয়ে খাবারের তাগিদে এসেছে ।

বাঘের ভয়ে আতঙ্কিত গ্রামবাসী , বাঘধরতে তৎপর বনকর্মীরা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: