25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিহোম ডেলিভারি পরিষেবা চালু করল রাজ্যে সরকার

হোম ডেলিভারি পরিষেবা চালু করল রাজ্যে সরকার

হোম ডেলিভারি পরিষেবা চালু করল রাজ্যে সরকার। রাজ্যে সরকারের বিশেষ উদ্যোগে উপকৃত হবেন বহু কোভিড রোগী ।রাজ্যে ক্রমশই বাড়ছে কোভিডের থাবা । কলকাতায় এই সংখ্যা সবচেয়ে বেশি। এবার কোভিড আক্রান্তদের কাছে রান্না করা খাবার পৌঁছে দিতে অভিনব উদ্যোগ নিল রাজ্য।জানা গিয়েছে,গ্রামীণ উন্নয়ন এবং পঞ্চায়েত পক্ষ থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড সংক্রমিতদের বাড়িতে ডেলিভারি করে পৌঁছে দেওয়া হবে সুষম রান্না করা খাবার।

দুর্বল শরীরে কোভিড রোগীদের পক্ষে বাড়িতে রান্না করা সম্ভব হচ্ছে না । রবিবার ‘বাংলার গর্ব মমতা’ নামে টুইটার পেজ থেকে টুইট করে এই হোম ডেলিভারি পরিষেবাটির কথা জানানো হয়। সোমবার থেকেই এই পরিষেবা শুরু হচ্ছে। স্বাভাবিকভাবেই রাজ্য সরকারের এই উদ্যোগে উপকৃত হবেন বহু দুঃস্থ মানুষ। নবান্ন সূত্রে আরও জানা গিয়েছে, রাজ্যের প্রতিটি জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তদের পরিবারের জন্য বাড়িতে ডেলিভারির মাধ্যমে প্রয়োজনীয় খাবার পৌঁছে দিতে। জেলা প্রশাসনের পাশাপাশি এই কাজ করবে রাজ্য পুলিশও।

রাজ্য সরকারের এই উদ্যোগে খুশি সকলেই।কলকাতা পুরসবার ওয়ার্ড ভিত্তিক একাধিক করোনা আক্রান্তের বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছাবার্তা লেখা ফলের ঝুড়ি পৌঁছে যাচ্ছে। জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, প্রত্যেক আক্রান্তকে তিন কেজি করে চাল, দেড় কেজি ডাল, এক কেজি মুড়ি, পাঁচ প্যাকেট বিস্কুট পৌঁছে দিতে। শুকনো খাবারের পাশাপাশি এবার রান্না করা খাবার পৌঁছে দেওয়ার সিদ্ধান্তে আরও বহু মানুষ উপকৃত হবেন বলেই মনে করা হচ্ছে।

হোম ডেলিভারি পরিষেবা চালু করল রাজ্যে সরকার

 

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: