25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশআবার গ্যাসের দাম বাড়লো ২৫০ টাকা !

আবার গ্যাসের দাম বাড়লো ২৫০ টাকা !

আবারও বাড়লো গ্যাসের দাম। জাতীয় তেল মার্কেটিং কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, 19 কেজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। আজ অর্থাৎ এপ্রিলের 1 তারিখ থেকে এই দাম বৃদ্ধি পাচ্ছে। প্রতি মাসের প্রথমদিন দিন, বাজারে দাম বাড়ে LPG সিলিন্ডারের। তবে এক ধাক্কায় এতটা দাম বাড়ায় সাধারণ মানুষ অনেকটাই চিন্তায়। পড়ে গেছেন। গত দুইমাসেও দাম বাড়ে বাণিজ্যিক গ্যাসের। গত মাসে রান্নার গ্যাসের দাম বেড়েছিল 105 টাকা। অর্থাৎ মার্চ মাসের শুরুর দিকে এই দাম বেড়ে ।

তার আগের মাসে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে এই গ্যাসের 349 টাকা বাড়লো । অপরদিকে মার্চ মাসের 22 তারিখ, গ্যাসের দাম কমে যায়। 9 টাকা প্রতি কেজি গ্যাসের দাম কমে যায়। দেশের বিভিন্ন জায়গায় গ্যাসের দাম এক এক রকম। যেমন কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম 2,351 টাকা। মুম্বইতে গ্যাসের দাম 2,406 টাকা। চেন্নাই শহরে রান্নার গ্যাসের দাম 2,406 টাকা। কিন্তু বাণিজ্যিক গ্যাসের দাম বাড়লেও, স্বস্তির জায়গা হলো যে রান্নার গ্যাসের দাম এখন বৃদ্ধি পায়নি।

কিন্তু এখানে একটি বিষয় বুঝতে হবে। রান্নার গ্যাসের সঙ্গে, বাণিজ্যিক গ্যাসের তফাৎ হলো, রান্নার গ্যাস ব্যবহার হয় সাধারণ গৃহস্থালিতে। এটি গৃহস্থালির কাজের জন্য ব্যবহার করা হয়ে থাকে। অন্যদিকে বাণিজ্যিক গ্যাস ব্যবহার হয় -হোটেল, রেসটুরেন্ট, চায়ের দোকান প্রভৃতি জায়গায়। এখন প্রশ্ন এক ধাক্কায় 250 টাকা দাম যেহেতু বাড়লো , তখন কি দাম বাড়বে, হোটেল রেস্তোঁরা প্রভৃতি জায়গায়? সেটা এখনই বলা সম্ভব না। স্বাভাবিকভাবে গ্যাসের দাম বাড়লেই দাম বাড়ে না, খাবার অথবা চায়ের । কিন্তু প্রতিমাসে এইভাবে অস্বাভাবিক হারে গ্যাসের দাম বৃদ্ধি পেলে খাবার দাম যে পারবেনা তা হলফ করে বলা যায়না।

আবার গ্যাসের দাম বাড়লো ২৫০ টাকা !

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: