25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যকলকাতানতুন নির্দেশিকা ৫০% গ্রাহকদের নিয়ে পরিষেবা দেবে সেলুন ও বিউটিপার্লার

নতুন নির্দেশিকা ৫০% গ্রাহকদের নিয়ে পরিষেবা দেবে সেলুন ও বিউটিপার্লার

ডিসেম্বরের শেষের থেকেই ঝড়ের গতিতে বাড়ছে কোরণা সংক্রমন ,তার সাথে বাড়ছে কোরণায় মৃত্যুর সংখ্যাও । ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে জারি হয়েছে নতুন নির্দেশিকা । ঘোষণায় বলা হয়েছে ১৫ জানুয়ারির পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান । তার সাথেই বন্ধ থাকবে সেলুন, বিউটি পার্লার, স্পা ও সুইমিং পুল । কিন্তু এই ঘোষণার পর এর মধ্যে অনেকবার বদল আনা হয়েছে। আবারও নতুন করে একটি বিধিনিষেধ জারি করা হলো যার মধ্যে একাধিক ছারের উল্লেখ্য করা হয়েছে ।

আজ প্রকাশিত এই নির্দেশিকায় বলা হয়েছে , রাজ্যে খোলা থাকবে স্পা , সেলুন তবে কিছু নিয়ম মেনে । নিয়মগুলি হলো , ৫০% গ্রাহকদের নিয়ে পরিষেবা দেবে সেলুনগুলি । নতুন নির্দেশিকায় বলাহয় সেলুন এবং বিউটি পার্লারের মালিক ও কর্মচারী এবং ক্রেতাদের যাতে ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া থাকে সেটি সুনিশ্চিত হয়ে তবেই পরিষেবা দিতে । মানতে হবে কোরণার সমস্ত বিধিনিষেধ । প্রতিদিন সেলুন স্যানেটাইজ করতে হবে । রাত ১০ পর্যন্ত অন্যান্য দোকানের মতোই খোলা রাখা যাবে সেলুন ও বিউটিপার্লার ।আগে যেবিধিনিষেধ জারি করা হয় সেখানে বলা হয়, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়, সেলুন, স্পা, পার্লার, জিম ও সুইমিং পুল বাদে সমস্ত দোকান খোলা থাকবে রাত ১০ অবধি ।

এর পরেই সেলুন ও পার্লারের সঙ্গে যুক্ত মানুষদের ক্ষোভ ফেটে পরে। বিভিন্ন জেলার সেলুন মালিকদের তরফে সেলুন খোলার দাবি করা হয় যার ফলে বিক্ষোভের সৃষ্টি হয় । যার ফলে নতুন নির্দেশিকা জারি করে কোরনাবিধি মেনে শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হলো স্পা , সেলুন ও বিউটিপার্লার ।

নতুন নির্দেশিকা ৫০% গ্রাহকদের নিয়ে পরিষেবা দেবে সেলুন ও বিউটিপার্লার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: