25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িপড়াশোনাজাওয়াদের জন্য স্থগিত করা হলো তিন জেলার ইউজিসির নেট পরীক্ষা

জাওয়াদের জন্য স্থগিত করা হলো তিন জেলার ইউজিসির নেট পরীক্ষা

ধীরে ধীরে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ । সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে স্থগিত রাখা হল একাধিক প্রতিযোগিতা মূলক এবং প্রবেশিকা পরীক্ষা। ইউজিসি নেট সহ ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ফরেন ট্রেডের প্রবেশিকা পরীক্ষা রয়েছে আগামীকাল । অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পশ্চিমবঙ্গে পরীক্ষা স্থগিত রাখা হল  অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম সহ ওড়িশার পুরী, ভুবনেশ্বর, কটক, গুনুপুরে নেট পরীক্ষা স্থগিত রাখা হল বলে শুক্রবার জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। অপরদিকে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ফরেন ট্রেডের প্রবেশিকা পরীক্ষা স্থগিত রাখা হয়েছে কলকাতা, দুর্গাপুর, ভুবনেশ্বর, কটক, সম্বলপুর, বিশাখাপত্তনমে ।

পরীক্ষার্থীদের পরবর্তী তারিখ এবং পরীক্ষা কেন্দ্র বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।ন্যাশনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে দেশের অন্যান্য রাজ্যগুলিতে সূচি মেনেই হবে পরীক্ষা ।ন্যাশনাল টেস্টিং এজেন্সির ওয়েবসাইট www.nta.ac.in নজর রাখতে বলা হয়েছে । হেল্পডেস্ক নম্বর 00140459000 তে ফোন করা যাবে। তথ্য জানতে ugc.net@nta.ac.in মেলও করা যাবে । আস্তে আস্তে শক্তি হ্রাস হচ্ছে ঘূর্ণিঝড় জওয়াদের । পুরী উপকূলে পৌঁছনোর আগেই পরিণত হবে গভীর নিম্নচাপে । এরপর বাংলায় ঢুকবে নিম্নচাপ হয়ে। সেই নিম্নচাপ সুন্দরবনের উপর দিয়ে বাংলাদেশের দিকে চলে যাবে ।

হাওয়া অফিস সূত্রে খবর, ঘূর্ণিঝড় জওয়াদের আশঙ্কায় অন্ধ্রপ্রদেশ ও ওড়িশায় জারি হয়েছে সতর্কতা ।ওড়িশায় ১৯টি জেলায় বন্ধ স্কুল-কলেজ। বর্তমানে বিশাখাপত্তনম থেকে ২১০, পুরী থেকে ৩৯০, পারাদ্বীপ থেকে ৪৭০ কিলোমিটার দূরত্বে অবস্থান করছে এই ঘূর্ণিঝড় । আজই উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে যাওয়ার সম্ভাবনা। উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হওয়ার সময় আগামী ১২ ঘণ্টায় ক্রমশ দুর্বল হবে ঘূর্ণিঝড়। কিছুটা বাঁক নিয়ে ওড়িশা উপকূল ধরে আগামীকাল দুপুরে গভীর নিম্নচাপ হয়ে পুরী উপকূলের কাছে পৌঁছবে ঝড়।

এনডিআরএফের ৪৬টি টিম মোতায়েন করা হয়েছে ঝড় মোকাবিলায় । প্রস্তুত থাকতে বলা হয়েছে সেনা ও নৌবাহিনীকেও। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম, ভিজিয়ানাগ্রাম ও শ্রীকাকুলাম, এই তিনটি জেলায় নীচু এলাকা থেকে ৫০ হাজারেরও বেশি মানুষকে সরানো হয়েছে সুরক্ষিত জায়গায় । তিন জেলায় মোতায়েন করা হয়েছে এনডিআরএফের ১১, উপকূলরক্ষী বাহিনীর ৬ এবং মেরিন পুলিশের ১০টি দলকে ।

জাওয়াদের জন্য স্থগিত করা হলো তিন জেলার ইউজিসির নেট পরীক্ষা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: