25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাক্রিকেটজঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে

জঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে

জঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে। কেপ টাউনে বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা তৃতীয় উইকেটে ৬২ রান যোগ করার পর ক্রিজে আসেন অজিঙ্কা রাহানে। গত ম্যাচের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করা রাহানেও কোহলির সঙ্গে জুটি বেঁধে ভারতকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যাবেন বলেই আশা ছিল। তবে সে গুড়ে বালি।১২ বল খেলে ব্যক্তিগত মাত্র নয় রানে কাগিসো রাবাদার শিকার হন ভারতের প্রাক্তন টেস্ট সহ-অধিনায়ক।

রাবাদারা দুর্ধর্ষ ডেলিভারি রাহানের ব্যাটের কাণায় লেগে প্রোটিয়া কিপারের হাতে চলে যায়। আম্পায়ার রাহানেকে আউট দিলেও ভারতীয় তারকা রিভিউ করার সিদ্ধান্ত নেন। তবে সেই সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল তা মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই প্রমাণ হয়ে যায়। রিভিউতে আল্ট্রা এজে স্পষ্ট রাহানের ব্যাটে বল লাগার আওয়াজ ধরা পড়ে।

সাধারণত ব্যাটাররা কোনো বল ব্যাটের কোণায় লেগেছে কি না, তা স্পষ্টভাবেই বুঝতে পারেন। তারপরেও রাহানের এহেন জঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে। রাহানের এই রিভিউ নেওয়ার সিদ্ধান্ত একদিকে যেমন তাঁর মানসিক স্থিতির পরিচয় বহন করে, তেমনই খারাপ ফর্ম কাটিয়ে বড় রান করার জন্য তাঁর হা হুতাশ যে তাঁর সিদ্ধান্ত নেওয়ার দক্ষতার ওপরও প্রভাব ফেলছে তা স্পষ্ট করে দেয়। ভারত শেষমেশ প্রথম ইনিংসে মাত্র ২২৩ রানেই গুটিয়ে যায়।

জঘন্য সিদ্ধান্তে ভারতীয় দল বেকার একটি রিভিউ নষ্ট করে

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: