25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাপ্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ক্ষুব্ধ হন রাজ্যপাল

প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ক্ষুব্ধ হন রাজ্যপাল

৭ তারিখ চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউটের নব নির্মিত ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত ছিলেন । সেখানেই বাংলার রাজ্যপাল জগদীপ ধনকরকে নিয়ে একাধিক অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি অভিযোগ করেন রাজ্যপাল তার বিভিন্ন নিয়োগ নিয়ে প্রশ্ন তোলেন । মুখ্যমন্ত্রী দাবি করেন , প্রধানমন্ত্রীর কথাতেই এই সব নিয়োগ তিনি করেন । এই সমস্ত অভিযোগ খারিজ করে প্রমান সহ টুইট করলেন রাজ্যপাল।মুখ্যমন্ত্রী বলেন , ” আপনি বলেছিলেন যদি প্রয়োজন হয় তবে বাইরে থেকে লোক নেওয়া যেতে পারে । আপনার কথা মেনেই আমরা কাজ করেছি ।

রাজ্যপাল আমাকে প্রশ্ন করেন কেন আমি এই নিয়োগ করেছি

কিন্তু রাজ্যপাল আমাকে প্রশ্ন করেন কেন আমি এই নিয়োগ করেছি । আমার কাছে এর সমস্ত প্রক্রিয়া তিনি জানতে চান । উনি জানেনই না যে প্রধানমন্ত্রী যেভাবে বলেছে আমরা সেই অনুযায়ী তার পরামর্শে কাজ করেছি । অফিসার না থাকলে কি করা যাবে ? তাই কেন্দ্রের দেখানো পথেই আমরা কাজ করেছি । আমাদের রাজনৈতিক দৃষ্টিভঙ্গি যাই হোক না কেন , আমরা আমাদের সাধ্যমতো কাজ করি । ৯৯% করার চেষ্টা করি ।”এই অভিযোগের পরেই রাজ্যপাল গতকাল রাতেই টুইট করে বলেন , প্রধানমন্ত্রীকে দেওয়া সমস্ত তথ্য ভুল ও যুক্তিহীন । এরপর তিনি মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে ট্যাগ করে কিছু নথির স্ক্যান কপি পোস্ট করেন । তিনি বলেন ” মুখ্যমন্ত্রী দ্বারা এমন মিথ্যা তথ্য তুলে ধরার ঘটনাটি অপ্রত্যাশিত ।

এই সমস্ত চিঠি আমি মানুষের সামনে তুলে ধরছি । আমার তরফ থেকে এই চিঠি গুলি লেখা হয়েছে । নিয়োগের এই বিরাট অনিয়মের রিপোর্টের কোনো সাড়া পাইনি । তাই এই অভিযোগগুলি সত্যই প্রমাণিত হচ্ছে ।” প্রসঙ্গত প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় , রাজীব কুমার , পুলিশ আধিকারিক সুরজিত কর পুরকায়স্থ সাবাইকে তাদের অবসরের পর রাজ্য সরকারের বিভিন্ন পদে নিয়োগ করা হয়েছে । যা নিয়ে অনেক আগে থেকেই সরব ছিলেন রাজ্যপাল । তিনি বলেন এই সমস্ত নিয়োগ অসাংবিধানিক ।এই রাজ্য রাজ্যপাল সংঘাত কারোর অজানা নয় । রাজ্যপালের পদে নিয়োগ হবার পর থেকেই রাজ্য সরকারের বিভিন্ন কাজে ভুল ধরিয়ে দিতে থাকেন তিনি । বার বার রাজ্যপালের বিভিন্ন মন্তব্যে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে রাজ্য সরকারকে । অভিযোগ পাল্টা অভিযোগ লেগেই থাকে রাজ্যপালের ও শাসক দলের নেতাদের ।

সরাসরি প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ক্ষুব্ধ হন রাজ্যপাল

এই রাজ্য রাজ্যপাল সংঘাত কারোর অজানা নয় । রাজ্যপালের পদে নিয়োগ হবার পর থেকেই রাজ্য সরকারের বিভিন্ন কাজে ভুল ধরিয়ে দিতে থাকেন তিনি । বার বার রাজ্যপালের বিভিন্ন মন্তব্যে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে রাজ্য সরকারকে । অভিযোগ পাল্টা অভিযোগ লেগেই থাকে রাজ্যপালের ও শাসক দলের নেতাদের । তবে এবার সরাসরি প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ক্ষুব্ধ হন রাজ্যপাল এবং তার জন্যই তিনি টুইটের মাধ্যমে সমস্ত তথ্য জনসম্মুখে তুলে ধরেন ।

প্রধানমন্ত্রীর কাছে নালিশ করায় ক্ষুব্ধ হন রাজ্যপাল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: