25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতাবন্ধ দুয়ারে সরকারের ক্যাম্প,কোরণার গ্রাফ আকাশ ছুঁই ছুঁই

বন্ধ দুয়ারে সরকারের ক্যাম্প,কোরণার গ্রাফ আকাশ ছুঁই ছুঁই

বাতিল 3 জানুয়ারি’র স্যাটারডের অনুষ্ঠান। ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৫১১যোন।মৃত ৯ কলকাতায় একদিনে আক্রান্ত ২ হাজার ৩৯৮যোন ঊর্ধ্বমুখী কোরণার গ্রাফ। রাজ্যে ৪ হাজার ছাড়াল কোরনা আক্রান্ত সংখ্যা। রাজ্যে আংশিক লকডাউন-এর সম্ভাবনা। ৩ তারিখ থেকে জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। রাতে অবাধ গতিবিধিও নিয়ন্ত্রণের সম্ভাবনা, কাল থেকে হবে না দুয়ারে সরকারের ক্যাম্প।এমনটাই জানানো হয়েছে নবান্ন সূত্রে। লকডাউন কাটিয়ে এখন দেশে বিধিনিষেধ কমানো হয়েছে । যার ফলে মানুষের মধ্যে অসচেতনতা বেড়েই চলেছে । মাক্স , সেনেটাইজার তো দূরে থাক সামান্য সামাজিক দূরত্ব টাও মানছে না ।

২৫ ডিসেম্বরের পর থেকে কোরণার গ্রাফ বেড়েই চলেছে ।

এই উৎসবের মরশুমে কোরণার গ্রাফ আকাশ ছুঁই ছুঁই । ফলে রাজ্যে ফের আংশিক লকডাউন এর কথা ভাবছে রাজ্য সরকার । এরই মধ্যে কোভিড পজিটিভ হলেন খোদ বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস । সামান্য উপসর্গ নিয়ে তিনি দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতাল ভর্তি হন । হাসপাতাল সূত্রে খবর , অ্যান্টিবডি ককটেল প্রয়োগ করে চিকিৎসা শুরু করা হয়েছে । যথাযথ চিকিৎসার করা হয় হচ্ছে তার । এখন শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা যাচ্ছে ।২৫ ডিসেম্বরের পর থেকে কোরণার গ্রাফ বেড়েই চলেছে । সংক্রমণ ছড়াচ্ছে ঝড়ের গতিতে । মাত্র ৫ দিনেই আক্রান্তের সংখ্যা ৫০০ থেকে পৌঁছে গিয়েছে সাড়ে ৪ হাজারে । ফের রাজ্যকে সতর্ক করে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

রাজ্য হাসপাতালের পরিকাঠামো আরও উন্নত করার নির্দেশ দেওয়া হয় । রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী অবশ্য জানিয়েছেন, ‘পরিস্থিতি যতই ভয়াবহ হোক, আমরা প্রস্তুত’ ।কিছুদিন আগেই কলকাতা পুরসভার ভোট মিটে গেছে। তার পরেই কোরনা আক্রান্ত হয়ে পড়েন খোদ মেয়র পারিষদ স্বপন সমাদ্দার , আক্রান্ত হন বরো চেয়ারম্যান সাধনা বোস ও পুরসভার ২২ থেকে ২৫ জন কর্মীও । রাজ্যে সেফ হোম ও কনটেন্টমেন্ট জোন চালু করার কথা ঘোষণা করেন মেয়র ফিরহাদ হাকিম । এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলার জন্য রাজ্যে কড়া বিধিনিষেধে জারি পারে সরকার । বন্ধ করা হতে পারে বার, রেস্তোরাঁ, সিনেমা হল । জারি হতে পারে নাইট কারফিউ । সোমবার বৈঠকে পরিস্থিতির পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার ।

বন্ধ দুয়ারে সরকারের ক্যাম্প,কোরণার গ্রাফ আকাশ ছুঁই ছুঁই

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: